বিলাইছড়িতে জাতীয় সমবায় দিবস উদযাপন

Published: 02 Nov 2019   Saturday   

শনিবার বিলাইছড়ি উপজেলাতে নানা কর্মসূচির মধ্য দিয়ে ৪৮ তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে।


“বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা সমবায় কার্যালয় ও সমবায়ীদের আয়োজনে উপজেলা কনফারেন্স কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা। উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, উপজেলা সমবায় কর্মকর্তা মৌসুমী ভট্টাচার্য। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম ফারুক এর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা বিআরডিবি কর্মকর্তা মোঃ সেলিম, বীর মুক্তিযোদ্ধা শাক্য প্রিয় বড়ুয়া, বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, ইউসিসি চেয়ারম্যান সাথোয়াই মার্মা, বিলাইছড়ি বাজার সমবায় সমিতির সাধারণ সম্পাদক প্রদীপ দাশ ও বিলাইছড়ি মোটর সাইকেল মালিক সমিতির সহ-সভাপতি জীবলাল চাকমা।


এর আগে সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে যথাস্থানে এসে শেষ করা হয়। এবং বিলাইছড়ি মোটর সাইকেল মালিক সমবায় সমিতি লিঃ এর সদস্যগণও তাদের আলাদা ব্যানারে র‌্যালিতে অংশগ্রহণ করে। র‌্যালি পরবর্তী জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয়।


এ সময় বক্তারা বলেন, বিশ্বাস ও একতাবদ্ধতা না থাকলে সমিতি টিকিয়ে রাখা সম্ভব না। এবং পাশাপাশি যোগ্য নেতৃত্ব গড়ে তোলার মাধ্যমে সমিতির সফলতা নির্ভর করে। তারা সমবায়কে সুন্দর বাংলাদেশ গড়ার একটি প্লাটফর্ম হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন এবং আজকের সমবায় দিবস পালনের সফলতা কামনা করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত