বিলাইছড়িতে জাতীয় যুব দিবসে নানা কর্মসূচি

Published: 01 Nov 2019   Friday   

“দক্ষ যুব গড়ছে  দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে  শুক্রবার) বিলাইছড়ি উপজেলায় জাতীয় যুব দিবস  পালন করা হয়েছে।

 

উপজেলা কনফারেন্স কক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা। উপজেলা  নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত  ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রুপম চাকমা।  এর আগে দিবসকে ঘিরে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে শুরু  করে উপজেলার প্রধান  প্রধান সড়ক প্রদক্ষিণ করে যথাস্থানে এসে শেষ করা হয়।

 

সভায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচি যুব উন্নয়ন অধিদপ্তরে সংযুক্ত শান্তি রায় চাকমার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, যুব উন্নয়ন অধিদপ্তরের ক্রেডিট সুপারভাইজার নজরুল  ইসলাম। এছাড়াও যুবদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ন্যাশনাল সার্ভিস কর্মসূচি উপজেলা প্রাণী সম্পদ অফিসে সংযুক্ত থুইপ্রু মারমা ও মাধ্যমিক শিক্ষা অফিসে সংযুক্ত পারভীন আক্তার। আলোচনা শেষান্তে উপজেলা যুব উন্নয়ন অফিস থেকে তিনজন নারীকে ঋণের চেক প্রদান করা হয়। এসময় ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে কর্মরতদের পক্ষ থেকে  তাদের প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করনের মাধ্যমে চাকুরি স্থায়ীকরণ করার দাবি জানানো হয়।

 

এ সময় বক্তারা বলেন, যুব দিবস পালনের উদ্দেশ্য হচ্ছে যুবদের সচেতনতা বৃদ্ধি করার মাধ্যমে আত্বনির্ভরশীল করে তোলা। তাই শুধু কিছু টাকা পাওয়ার জন্য প্রশিক্ষণ গ্রহণ করার মানসিকতা থাকলে হবেনা। অর্জিত প্রশিক্ষণ  যথাযথভাবে কাজে লাগিয়ে স্বাবলম্বী হওয়ার জন্য সংকল্প থাকতে হবে। এসময় বক্তারা আরও বলেন, প্রত্যেক মানুষের  শিশু, যৌবন ও  বৃদ্ধকাল এই তিনটি স্থরে বিভক্ত। তার মধ্যে যৌবন কালটা কাজ করার উপযুক্ত সময়। এ সময়ে যে কোন কঠিন  কাজ সহজে করা যায়। তবে তার জন্য প্রবল ইচ্ছা শক্তি ও সংকল্প থাকতে হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত