জাতীয় যুব দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা

Published: 01 Nov 2019   Friday   

জাতীয় যুব দিবস উপলক্ষে শুক্রবার রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


জেলা যুবউন্নয়ন অধিদপ্তর দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে মিলনায়তনে আলোচনা সভায় সভায় প্রধান অতিথি হিসেবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক পবন কুমার চাকমা বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন মোঃ শহীদুল ইসলাম।


এর আগে জেলা পরিষদ প্রাঙ্গনে ফেষ্টুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পরে জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা
একাডেমিতে গিয়ে শেষ।

 

আলোচনা সভা শেষে প্রশিক্ষণপ্রাপ্ত ৭জন যুবদের মাঝে ২লক্ষ ১০হাজার টাকার যুব ঋন, ৪জনকে ৮৫হাজার টাকার অনুদান, যুব উন্নয়ন অধিদপ্তর হতে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত ২২জন প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ, যুব দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের চেক ও বিভিন্ন সংগঠনকে সমাজসেবা এবং আত্মকর্মসংস্থানমূলক কাজে অবদান রাখায় সম্মাননা ক্রেষ্ট বিতরন করা হয়।


প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, যুবরা নিজেকে নিয়ন্ত্রন করে ভালো কাজের দিকে জীবনকে ধাবিত করতে পারলে তার জন্য ভবিষ্যৎ হয় উজ্জ্বল। তাই জঙ্গী ও মাদকের ছোবল থেকে যুবরা নিজেকে ও সমাজকে রক্ষা করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।


তিনি আরো বলেন, শিক্ষিত বেকার যুবরা এখন ঘরে বসে থাকার সময় নেই। বর্তমান সরকার যুব উন্নয়নের মাধ্যমে প্রশিক্ষণ ও ঋণ প্রদান করে আতœকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিয়েছে। সরকারের এ সুযোগগুলোকে আমাদের যুব সমাজকে কাজে লাগাতে হবে।


তিনি বলেন, জাতির পিতা ও তার সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত রাষ্ট্র গঠনের স্বপ্ন পূরনে যুবদের আগে এগিয়ে আসতে হবে। যুবদের বাদ দিয়ে উন্নত রাষ্ট্র গঠন করা কখনো সম্ভব না।


তিনি আরো বলেন, পার্বত্য জেলায় আতœকর্মসংস্থানের অনেক সুযোগ সুবিধা রয়েছে। ফলজ বাগান, খামার, মাশরুম, মৎস্য চাষ’সহ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করারও পরামর্শ দেন চেয়ারম্যান।


তিনি বলেন, ইতিমধ্যে যুব উন্নয়ন অধিদপ্তর ও সমাসেবা কার্যালয় হতে প্রশিক্ষণপ্রাপ্তদের আতœকর্মসংস্থানের লক্ষ্যে জেলা পরিষদ হতে সেলাইমেশিন বিতরণ করা হয়েছে। আগামীতে পরিষদ এ জেলার বেকার যুবদের কল্যাণে আতর্œসামাজিক উন্নয়ন প্রকল্প গ্রহণ করবে। এ প্রকল্পের মাধ্যমে অনেক বেকার যুবদের আতর্œকর্মসংস্থানের সুযোগ হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত