রাঙামাটিতে গুর্খা সম্প্রদায়ের টিকা লাগাউনে উৎসব

Published: 08 Oct 2019   Tuesday   

শারদীয় দূর্গাপূজা বিজয়া দশমী উপলক্ষ্যে রাঙামাটিতে বসবাসরত ক্ষুদ্র-নৃগোষ্ঠী গুর্খা সম্প্রদায়ের টিকা লাগাউনে (বড়রা ছোটদেরকে আর্শিবাদ দেওয়া) উৎসব মঙ্গলবার উদযাপিত হয়েছে।


সকালে দশমীর অঞ্জলী প্রদান শেষে গুর্খা সম্প্রদায়ের বাড়িতে বাড়িতে এই উৎসব চলে। শহরের জেল রোডের সুর নিকেতন ভবনে এই উৎসবের উদ্বোধন করেন রাঙামাটি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ও দৈনিক গিরি দর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমদ।


রাঙামাটি গুর্খা সম্প্রদায়ের নেতা ও সুর নিকেতন প্রতিষ্ঠাতা মনোজ বাহাদুর গুর্খা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি নৃ-গোষ্ঠী ইনষ্টিটিউটের পরিচালক রুনেল চাকমা,রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, বিশিষ্ট কবি ও সাহিত্যিক মৃত্তিকা চাকমা, রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি এসএম শামসুল আলম, রাঙামাটি সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক মিল্টন বাহাদুর, রাঙামাটি বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মনসুর আহম্মেদ প্রমূখ। আলোচনা সভা শেষে গুর্খা সম্প্রদায়ের পক্ষ থেকে নিজস্ব আচার অনুষ্ঠান পালনের মধ্যদিয়ে সকলকে কপালে টিকা লাগানোর মাধ্যমে বিজয়া দশমী ফোটা প্রদান করা হয়।


সভায় বক্তারা, এই উৎসবের মাধ্যমে সম্প্রীতি-ভ্রাতৃত্ববোধ ও পারস্পরিক সৌহাদ্য উত্তর উত্তর বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন এবং পার্বত্য চট্টগ্রামে বসবাসরত গুর্খা সম্প্রদায়কে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী তালিকায় অর্ন্তভূক্ত করায় বর্তমান সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত