বরকলে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও নগদ অর্থ বিতরণ

Published: 07 Oct 2019   Monday   

রাঙামাটির বরকলে উপজেলা মহিলা বিষয়ক  অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক( আই,জি,এ) প্রশিক্ষণ প্রকল্প এর আওতায়  প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও ভাতার চেক  বিতরণ অনুষ্ঠানে ৬ষ্ঠ ব্যাচের প্রশিক্ষণার্থীদের নগদ অর্থ প্রদান ও  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা প্রশিক্ষণ কেন্দ্রের কনফারেন্স কক্ষে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়   প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুচরিতা চাকমা ও রাঙ্গামাটি জেলার মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক হোসনে আরা বেগম।     

                 

এসময় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক কামনা চাকমা, বিউটিফিকেশন ট্রেডের প্রশিক্ষক সঞ্চিতা চাকমা, সেলাই ট্রেডের প্রশিক্ষক সুচিতা চাকমা সহ কর্মকর্তা কর্মচারী ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন। 

 

অালোচনা সভা শেষে টেইলারিংও বিউটিফিকেশন ট্রেডের ৫০ জন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও  নগদ অর্থ ৬ হাজার টাকা (ভাতার চেকের পরিবর্তে) করে প্রদান করা হয়।   

 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা বলেন- প্রশিক্ষণ নেওয়া বড় কথা নয়,প্রশিক্ষণকে কাজে লাগানো বড় কথা। অপরপক্ষে, পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনতে প্রশিক্ষণের গুরুত্ব অনেক বলে তিনি  মন্তব্য করেন। 

 

তিনি অারো বলেন  প্রশিক্ষণ গ্রহণের পাশাপাশি পারিবারিক, সামাজিক ও প্রাতিষ্ঠানিক শিক্ষা যথাযথভাবে অর্জন করতে পারলে অপরাধ প্রবণতা কমিয়ে অানা যাবে বলে তিনি মত প্রকাশ করেন। তাই তিনি ব্যাখ্যা করে বলেন,  অভ্যন্তরীণ ভিত্তি না থাকলে বাহ্যিক স্বত্ব দিয়ে কাজ হয় না।সেইজন্য  জীবনে বেঁচে থেকে নিজ যোগ্যতার পরিচয় দেখিয়ে যাওয়া শ্রেয় বলে বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা।

 

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসা বলেন - উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য অায়বর্ধক( অাই,জি,এ) প্রশিক্ষণ প্রকল্পের অাওতায় নারীদের বিভিন্ন প্রশিক্ষণের পাশাপাশি উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন বলে তিনি মন্তব্য করেন। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত