বরকলে আব্দুর রহমান কর্তৃক দখলকৃত জমি ফেরত পেতে ৪০ পরিবারের সংবাদ সন্মেলন

Published: 01 Oct 2019   Tuesday   

রাঙামাটির বরকল উপজেলা কলাবুনিয়া বামল্যান্ড (১৫২গোরস্থান মৌজা) এলাকার চিহ্নিত ভুমিদস্যু, চাঁদাবাজ, মামলাবাজ, আব্দুর রহমান ও তার গং এর ভুমিদস্যুতা থেকে রক্ষা পেতে  মঙ্গলবার এলাকার ভুক্তভোগী ৪০ পরিবার সংবাদ সম্মেলন করেছেন।

 

রাঙামাটি প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে ৪০ পরিবারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মোঃ মনিরুজ্জামান।

 

এসময় সুন্দর সিং চাকমা, জাহানারা বেগম,ইমদাদ শেখ, মানিনুর বেগমসহ  ভূক্তভোগী ৪০ পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

 

সংবাদ সন্মেলনে  দাবী করা হয়, বরকল উপজেলার  আইমা ছড়া ইউনিয়নের  ভূমি দস্যূ  আব্দুর রহমান তার সন্ত্রাসী বাহিনী ও কাগজপত্র জালিয়াতি করে  কলাবুনিয়া, বামল্যান্ড(গোরস্থান) এলাকার নিরীহ হতদরিদ্র ৪০ পরিবারের  ২৮ একর জমি জবর দখল করে নেয়। এসব পরিবারের একমাত্র অবলম্বন হচ্ছে চাষাবাদের জমি। এছাড়া আব্দুর রহমানের দখলে রয়েছে তিন শত একর জমি। এমনকি নিরাপত্তা বাহিনীর ১৮ একর জায়গা তার জালিয়াতি থেকে রেহাই পায়নি।  তার বিরুদ্ধে প্রতিবাদ করলে মামলা,হামলা,নির্যাতন  নেমে আসে। তাই  বর্তমানে এসব পরিবার চরম হতাশা ও আতংকে দিনাতিপাত করতে বাধ্য হচ্ছে। প্রশাসনের কাছে দ্বারে দ্বারে ঘুরলেও  এখনো কোন প্রকার প্রতিকার  পাননি তারা।

 

সংবাদ সন্মেলনে অভিযোগ করা হয়, আবদুর রহমান এক সময় বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রাতারাতি করে তার মেয়ের জামাইসহ আওয়ামীলীগ হয়ে যান। নব্য আওয়ামীলীগ হয়েই এলাকার দরিদ্র পরিবারগুলোর উপর হামলে পড়ে। এলাকার সহজ সরল মানুষকে বিভিন্নভাবে হয়রানির মাধ্যমে সর্বস্ব কেড়ে নিয়ে এলাকা ছাড়া করেছে।

 

সংবাদ সন্মেলনে হতদরিদ্র ৪০ পরিবারের জমি উদ্ধার করে ফেরত প্রদানসহ ভূমি দস্যূ আব্দুর রহমানকে অবিলম্বে গ্রেফতারের দাবী জানানো হয়েছে।

 

এ ব্যাপারে আবদুর রহমানের সাথে মুঠোফোনে সাংবাদিকরা যোগাযোগ করলে তিনি এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি কোন দল করেন না এবং কাউকে ক্ষমতাও দেখাননি।  কোর্টে মামলা  রয়েছে পত্রিকায় প্রকাশের পর কথা বলবো।

 

বরকল থানার অফিসার ইনচার্জ কাজি জসিম উদ্দিন বলেন, ভূক্তভোগী ৪০ পরিবারের কেউ থানায় অভিযোগ করেননি। তবে যদি কেউ অভিযোগ করতে থানায় আসেন তাহলে তাদেরকে অবশ্যই পুলিশের পক্ষ থেকে আইনী সহায়তা দেয়া হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত