বিলাইছড়িতে ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে কর্মরত ৬৯ জন যুব-যুব মহিলাদের চাকরী স্থায়ীকরণের দাবীতে সংবাদ সন্মেলন

Published: 30 Sep 2019   Monday   

ন্যাশনাল সার্ভিস কর্মসূচি  পঞ্চম পর্বে  রাঙামাটি বিলাইছড়ি উপজেলায় সরকারি বিভিন্ন দপ্তরে কর্মরত ৬৯ জনে যব-যুব মহিলাদের চাকরী স্থায়ী করনের দাবীতে সোমবার সংবাদ সন্মেলন ও প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

 

উপজেলা পরিষদ হল রুমে ন্যাশনাল সার্ভিস কল্যাণ সমিতির উপজেলা শাখার উদ্যোগে  আয়োজিত সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন  বিলাইছড়ি উপজেলা ন্যাশনাল সার্ভিস কল্যাণ সমিতির সভাপতি থুই প্রু মারমা। অন্যান্যর মধ্যে বক্তব্যে  দেন সমিতির সাধারন সম্পাদক অসীম চাকমা, নারায়ন ঘোষ,পারভীন সুলতানা, জ্ঞানময় চাকমা, আলো রঞ্জন চাকমা। এসময় ন্যাশনাল সার্ভিস কল্যাণ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।  সংবাদ সন্মেলন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

 

সংবাদ সন্মেলনে বলা হয়, ন্যাশনাল সার্ভিস কর্মসূচি  প্রকল্পে অস্থায়ী ভিত্তিতে বিলাইছড়ি উপজেলা থেকে  ৬৯ জন শিক্ষিত যুব-যুব মহিলা নিয়োগপ্রাপ্ত  রয়েছেন। আগামী ৩০ নভেম্বর  প্রকল্পের মেয়াদ শেষ হলে তারা সবাই কর্মহীন হয়ে যাব। মূল্যহীন হয়ে যাবে তাদের তিন মাসের মৌলিক প্রশিক্ষণ ও দ্বিতীয় বছরের কর্ম অভিজ্ঞতা। নিরাশায় পতিত হবে যুব-যুব মহিলাদের পরিবার। বেকার হয়ে পড়লে তারা রাষ্ট্র,সমাজ ও পরিবারের বোঝা হবে। নিগৃহীত হয়ে যাবে সমাজ ও পরিবারের কাছে। এতে নেমে আসবে পরিবারের অশান্তি। 

 

বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ঘোষিত ১৪  (চৌদ্দ) নং অনুচ্ছেদের বেকার যুব ও যুব মহিলাদের কর্মসংস্থানের উল্লেখিত ধারায় আমরা ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর আওতায় গেল ১ ডিসেম্বর ২০১৭ সালে অস্থায়ী সংযুক্তি আদেশের প্রেক্ষিতে ৩ মাস মৌলিক প্রশিক্ষণ শেষে রাঙামাটি জেলার বিলাইছড়ি উপজেলার  শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি বিভিন্ন দপ্তরে দুই বছর মেয়াদে ভিত্তিতে দৈনিক ২০০/- (দুইশত) টাকা হারে মাসিক ৬,০০০/- (ছয় হাজার) টাকার মধ্যে ২০০০/- (দুই হাজার) টাকা সঞ্চয় কর্তনের পর মাসিক ৪০০০/- (চার হাজার) টাকা কর্মভাতা গ্রহনে কর্মরত আছি। যা বর্তমান সময়ে অত্যন্ত অপ্রতুল। এই অপ্রতুলতার মধ্যেও আমরা নিরলসভাবে দেশ ও জাতির সমৃদ্ধি ও উন্নয়নের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নিজস্ব উদ্যোগে গঠিত ন্যাশনাল সার্ভিস কর্মসূচিকে সফল করার জন্য আমরা ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে কর্মরত সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের ন্যায়  দৈনিক ৮ (আট) ঘন্টা কর্ম সম্পাদন করে সমান ভূমিকা রাখছি। এবং সাধারণ জনগণের সহায়তাকারী হিসেবে নিয়মিত কাজ করে যাচ্ছি।

 

সংবাদ সন্মেলনে নেতৃবৃন্দ  যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি বিভিন্ন দপ্তরে কর্ম অভিজ্ঞতা অনুযায়ী বিলাইছড়ি উপজেলায় কর্মরত ৬৯ জন যুব-যুব মহিলাদের  চাকুরী স্থায়ীকরণ ও ভাতা বৃদ্ধির জন্য প্রধানমন্ত্রীর নিকট  জোর দাবী জানানো হয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত