রাঙামাটিতে জোর পূর্বক স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে বাড়ি দখলের অভিযোগ

Published: 06 Sep 2019   Friday   

রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকায় সন্ত্রাসীরা বাড়ীর মালিকের কাছ থেকে জোর পূর্বক স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে দোতলা বিল্ডিং বাড়ি দখল করে নেওয়ার অভিযোগে শুক্রবার সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী একটি পরিবার।


স্থানীয় একটি পত্রিকা কার্যালয়ে আয়োজিত সংবাদ সন্মেলনে আঞ্জুমান আরার ছোট ছেলে আরিফসহ নিকটাত্মীয়-স্জন ও প্রতিবেশীরা উপস্থিত ছিলেন।


সংবাদ সন্মেলনে বলা হয়, লংগদু থেকে আসা জনৈক শাহজাহান নামের এক ব্যক্তি ও তার লোকজন গেল বুধবার দিনে-দুপুরে হামলা চালিয়ে শহরের উন্নয়ন বোর্ড সংলগ্ন এলাকার বাসিন্দা আঞ্জুমান আরা বেগমের দোতলা বাড়িটি দখলে নিয়ে নেয়। এসময় বাধা দিতে গেলে বাড়িটির বৈধ মালিক ও তার স্কুল পড়ুয়া কন্যাকে জোর করে বেধে স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ার লক্ষ্যে বেধড়ক মারধর করে এবং তাদের সকল জিনিসপত্র বাড়ির বাইরে ছুড়ে ফেলে দরজায় তালা লাগিয়ে দেয়। এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে থানায় লিখিত অভিযোগ করেও কোনো সুরাহা হয়নি বলেও সংবাদ সন্মেলনে অভিযোগ করা হয়।


বাড়িতে প্রবেশ করতে দিচ্ছে না বলে অভিযোগ করে সংবাদ সম্মেলনে পরিবারটি স্কুল পড়–য়া কন্যা জানায়, সামনে আমার এসএসসি পরীক্ষা, বাসায় ঢুকতে না পারায় তার পড়ালেখা বন্ধ রয়েছে।


এদিকে স্থানীয় পৌর কাউন্সিলর করিম আকবরও ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তিনি বিষয়টি জানার পর ভূক্তভোগীদের থানায় যাওয়ার পরামর্শ দিয়েছেন।


এ ব্যাপারে রাঙামাটি কোতয়ালী থানায় যোগাযোগ করলে থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি জানান, ভূক্তভোগীদের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তকারি কর্মকর্তার প্রাথমিক তদন্তে ফৌজদারি অপরাধের সত্যতা পেয়েছি। এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে দন্ডবিধি ৪৪৭/৪৪৮/৪২৭/৩২৩/৩২৪/৩৮০/৫০৬ ধারায় কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নাম্বার-৪, তারিখ: ০৬/০৯/২০১৯ইং। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত