বাঘাইছড়িতে দুই নেতাকে হত্যার ঘটনায় ৫০ জনের বিরুদ্ধে থানায় মামলা

Published: 16 Aug 2019   Friday   

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় জেএসএস এমএন লামা (সংস্কার পন্থী) গ্রুপের ২ নেতাকে গুলি করে হত্যার ঘটনায় ৫০ জনের নাম উল্লেখ করে ১২ থেকে ১৫ ব্যক্তিকে অজ্ঞাতনামা আসামী করে বাঘাইছড়ি থানায় মামলা দায়ের করা হয়েছে। গেল ১৫ আগষ্ট রাতে নিহত এনো চাকমার স্ত্রী  এই মামলা দায়ের করেন।

 

উল্লেখ্য, গেল রোববার (১১ আগষ্ট) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার বাবু পাড়া এলাকায় একদল দুর্বৃত্ত গুলি হত্যা করে জেএসএস এমএন লারমা (সংস্কার পন্থী) গ্রুপের সমর্থিত যুব সমিতি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শতসিদ্ধী চাকমা (৩৮) এবং একই কমিটির বাঘাইছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক এনো চাকমা (৩৫)কে। ওই সময় বাবু পাড়া এলাকার রিপন চাকমার বাড়িতে শতসিদ্ধী চাকমা ও এনো চাকমা কয়েকজন বন্ধুর সাথে কথা বলছিলেন। এসময় একদল দুর্বৃত্ত দুজনকে লক্ষ্য করে গুলি করলে ঘটনাস্থলেই তারা মারা যাান। তাদের মৃত্যু নিশ্চিত হয়ে দুর্বৃত্তরা স্থান ত্যাগ করে।

 

পুলিশ জানায়,গেল ১৫ আগষ্ট রাতে নিহত এনো চাকমার স্ত্রী ৫০ জনের নাম উল্লেখ করে ১২ থেকে ১৫ ব্যক্তিকে অজ্ঞাতনামা আসামী করে বাঘাইছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 

আসামীরা হলেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বড় ঋষি চাকমা,জেএসএস নেতা তন্টু মনি চাকমা,সুভাষ বসু চাকমা, মনি শংকর চাকমা,সুনীল বিহারি চাকমা,ত্রিদীপ চাকমা,পলক তালুকদার,রাজেন্দ্র চাকমা, প্রভাত কুমার চাকমা,আবিষ্কার চাকমা,বিটু চাকমা,মলয় কিশোর চাকমা, বিমল কান্তি চাকমা,রঞ্জন মনি চাকমা,জয় দত্ত,বুদ্ধাংকুর চাকমা,বরুন চাকমা,বিচক্ষণ চাকমা,বিস্তার চাকমা,প্রনয় কান্তি চাকমা,সুদিপ্ত চাকমা,যশু চাকমা,খোকন চাকমা, দয়া সিন্ধু চাকমা,ভাগ্য চাকমা,আপন চাকমা,জুপিটার চাকমা,যতন চাকমা, নিকেতন চাকমা,সোহাগ চাকমা,অজয় চাকমা,শান্তি মহন চাকমা,সোহেল চাকমা, তাপস চাকমা,তাহেল চাকমা (অন্তিক),সোহেল চাকমা(পাবালা খালী),শান্তি বিজয় চাকমা,অমর কৃঞ্চ চাকমা,অনিল বিকাশ চাকমা,জ্ঞান প্রকাশ চাকমা,এলিন চাকমা, দীপায়ন খীসা,মেরিন চাকমা,কেরিটন চাকমা,রুমি চাকমা,নিরোদ কান্তি চাকমা,দ্বীন মোহন চাকমা,মোঃইয়াসিন,মো:ফারুক ও মোঃআজিজুল।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত