বান্দরবানে রাঁধুনী ধনিয়া গুঁড়া ও মোল্লা সল্টের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের

Published: 31 Jul 2019   Wednesday   

বান্দরবান বিশুদ্ধ খাদ্য আদালতে রাঁধুনী ধনিয়া গুড়া এর উৎপাদনকারী ও মোল্লা সল্ট এর উৎপাদনকারী’র বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। চলতি মাসের গত রোববার বিশুদ্ধ খাদ্য আদালত বান্দরবানের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুজাহিদুর রমহান এর আদালতে মামলা দায়ের করা হয়। মামলা নং বিশুদ্ধ খাদ্য ০২/২০১৯ ও ০৩/২০১৯। মামলা দায়ের করেছেন বাংলাদেশ বিশুদ্ধ খাদ্য কর্তৃপক্ষের জেলা দায়িত্ব প্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক সুশিলা কর্মকার। 

 

বুধবার বিশুদ্ধ খাদ্য আদালতের বেঞ্চ সহকারী রবিউল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।


প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি মাসের গত ২২ তারিখে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের দায়িত্ব প্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক সুশিলা কর্মকার নিয়মিত পরিদর্শনের সময় বান্দরবান জেলা সদরের বাজারে আজিমীর ষ্টোর ও শাহমজিদিয়া ষ্টোর নামে দুটি মুদির দোকানে নিষিদ্ধ রাঁধুনী ধনিয়া গুঁড়া ও মোল্লা সল্ট সরবরাহ করে বিক্রির উদ্দেশ্যে রাখা হয়েছিল। অথচ এই দুটি পণ্যের বিরুদ্ধে বিক্রয়, বিপণন, সরবরাহ ও উৎপাদন নিষিদ্ধ রয়েছে। এরপরও উৎপাদন, বিক্রয়, বিপণন, সরবরাহের অপরাধে গত রোববার বিশুদ্ধ খাদ্য আদালত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুজাহিদুর রহমান এর আদালতে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ২৬ এর ৫৯ ধারা লংঘনের অভিযোগ এনে উৎপাদনকারী ও সরবরাহকারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।


বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের দায়িত্ব প্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক সুশিলা কর্মকার মামলা বাদী হন। মামলায় বিবাধী করা হয়েছে রাঁধুনী ধনিয়া গুঁড়া উৎপাদনকারী স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিমিটেড এর চেয়ারম্যান স্যামোয়েল এস চৌধুরী ও জেলার পরিবেশক মেসার্স আবু তাহের এন্ড ব্রাদার্স এর স্বত্ত্বাধিকারী মো: আবু তাহের এবং মোল্লা সল্ট বিক্রয়ের জন্য উৎপাদনকারী প্রতিষ্ঠান মোল্লা সল্ট ইন্ডাষ্ট্রিজ (ইউনিট-২) চরসৈয়দপুর-নারায়নগঞ্জ এর মালিক আলহ্বাজ মো: মিজানুর রহমান মোল্লা ও জেলার পরিবেশক ডিলার অনুপম আইচকে। দায়েরকৃত মামলা আমলে নিয়ে বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুজাহিদুর রহমান এর আদালতে বিবাদীদের আগামী মাসের ২৮ তারিখে হাজির হওয়ার সমন জারী করা হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত