ডেঙ্গু আক্রান্ত হয়ে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি ৫ জন

Published: 31 Jul 2019   Wednesday   

রাঙামাটিতে বুধবার পর্ষন্ত রাঙামাটি জেনারেল হাসপাতালে ৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগীকে ভর্তি করা হয়েছে।


রাঙামাটি জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, এক সপ্তাহে রাঙামাটি জেনারেল হাসপাতালে দুই শিশুসহ ৫জন ডেঙ্গু আক্রান্ত রোগীকে হাসপাতালে ভর্তি হয়েছেন। তারা হলেন সোমা চাকমা(১৭), আদিত্য চাকমা(০২), তোজিকো দেওয়ান(০৭), মোঃ ইকবাল হোসাইন(২৭) ও সৈকত চাকমা(২২)। তাদের হাসপাতালে ভর্তি করে গভীর পর্যবেক্ষন করে চিকিৎসা দেওয়া হচ্ছে।


এদিকে, রাঙামাটিতে ৫ জন ডেঙ্গু আক্রান্ত হলেও বেসরকারী ডায়গনিস্টিক সেন্টারগুলোর পরীক্ষার রিপোর্ট অনুযায়ী এ সংখ্যা আরো বেশী হতে পারে।


অপরদিকে ডেঙ্গু রোগের সচেতনতা বিষয়ে পুরো জেলায় কাজ করছে স্বাস্থ্য বিভাগ। গতকাল বুধবার সকালের দিকে রাঙামাটি মেডিকেল কলেজের উদ্যোগে ডেঙ্গু বিষয়ে সচেতনতা বিষয়ক প্রচারপত্র বিলি করা হয়। এছাড়া জেলার বাঘাইছড়ি উপজেলায় বিজিবির উদ্যোগে ডেঙ্গু বিষয়ে সচেতনতা সৃষ্টিতে র‌্যালী করা হয়। তাছাড়াও জুরাছড়ি, বিলাইছড়িতেও এ কর্মসূচি পালন করা হয়েছে।


রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক কর্মকর্তা শওকত আকবর বলেন, এ পর্যন্ত রাঙামাটি জেনারেল হাসপাতালে ৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করে গুরুত্বসহকারে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে অন্যান্য ল্যাবে যে পরীক্ষা করা হচ্ছে সেসব রিপোর্টগুলো গুরুত্বসহকারে দেখা হচ্ছে।
--হিলবিডি২৪//সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত