রাঙামাটির ঝুলন্ত সেতু দেড় ফুট পানির নিচে

Published: 17 Jul 2019   Wednesday   

টানা ভারী বৃষ্টিপাতে ও পাহাড়ি ঢলে কারণে কাপ্তাই  হ্রদে পানির বৃদ্ধির কারণে  রাঙামাটি পর্যটনের স্পট ঝুলন্ত সেতুটি পাটাতন প্রায়  দেড় ফুট পানিতে ডুবে গেছে। বুধবার  পর্যটন কর্তৃপক্ষ সেতুর উপর দিয়ে চলাচলের সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে।

 

জানা  গেছে টানা ভারী বৃষ্টিপাতে ও সীমান্তের ওপাড় থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে  কাপ্তাই হ্রদের পানি আকস্মিক বৃদ্ধি পেয়েছে। এতে রাঙামাটির পর্যটন ঝুলন্ত সেতুর পাটাতন থেকে প্রায় দেড় ফুট পানির নিচে  ডুবে  গেছে। পর্যটন কর্তৃপক্ষ পর্যটকদের চলাচলে নিরাপদ রাখতে এবং  ঝুলন্ত  সেতুর ঝুঁিক এড়াতে সেতুর উপর দিয়ে চলাচলের নোটিশ টাঙিয়ে দিয়ে সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে। ফলে রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকরা আকর্ষনীয় ঝুলন্ত সেতুর সৌন্দর্য্য উপভোগ করতে পারবেন না।

 

রাঙামাটি সরকারী পর্যটন কমপ্লেক্সে ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানান, হ্রদে পানির উচ্চতা বৃদ্ধির কারণে পর্যটনের ঝুলন্ত সেতুর পাটাতন প্রায় দেড় ফুট পানিতে ডুবে গেছে। তাই সেতুর উপর  দিয়ে চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। পানি কমে গেলে  পর্যটকদের চলাচলের জন্য সেতুটি উন্মুক্ত করে দেওয়া হবে।

 

উল্লেখ্য, ৭০ দশকের শেষের দিকে সরকার রাঙামাটি জেলাকে পর্যটন এলাকা হিসেবে ঘোষনা করে। ১৯৮৪ সালের দিকে পর্যটন কর্পোরেশন পর্যটকদের সুবিধার্থে  ও মনোরঞ্জনের জন্য দুই পাহাড়ের মাঝখানে তৈরী  করে আকর্ষনীয় ঝুলন্ত সেতু।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত