বরকলে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে উপজেলা পরিষদের উদ্যোগে চিকিৎসা সেবাও ত্রান সামগ্রি বিতরন

Published: 15 Jul 2019   Monday   

রাঙামাটির বরকল উপজেলা পরিষদের উদ্যোগে সোমবার সম্প্রতি বন্যায় দূর্গত কয়েকটি এলাকায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান সামগ্রি ও ঔষধ বিতরন করা হয়েছে।

 

উপজেলার দূর্গত এলাকার মধ্য কলাবুনিয়ার নিকসেন্দ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয় কেন্দ্র, বামল্যান্ড,এরাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয় কেন্দ্র,ভুষনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্র,ছোটহরিনা বাজার ও আশে পাশের এলাকা বড়হরিনা ইউনিয়নের কুকিছড়া বাজার এলাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা পরিদর্শন করেন। বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের সাথে মতবিনিময় কালে প্রাকৃতিক বিপর্যয় ধৈর্য সহকারে মোকাবেলা করার আহবান জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান। এসময় কুকিছড়া বাজারে বন্যায় ক্ষতিগ্রস্থ ৮০পরিবারের মাঝে ১০কেজি করে চাউল বিতরন করা হয়। বাকী ক্ষতিগ্রস্থদের পানি বিশুদ্ধিকরন ট্যাবলেট ও পানি বাহিত রোগের ট্যাবলেট বিতরন করা হয়। এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান শ্যামরতন চাকমা বরকল মডেল থানার ওসি মোঃ জসিম উদ্দিন বড়হরিনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিলাময় চাকমা স্বাস্থ্য বিভাগের উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার উপেন্দ্র লাল চাকমা জন স্বাস্থ্য প্রকৌশলীর হিসাব রক্ষক বিমল চাকমা উপজেলা পরিষদ চেয়ারম্যানের সফর সঙ্গি ছিলেন।

জানা যায়- সম্প্রতি টানা বৃষ্টিতে উজান থেকে পানি নেমে কাপ্তাই হ্রদের পানি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পেয়ে বরকল উপজেলায় ১৮টি গ্রাম হাট বাজার স্কুল ঘর রিংওয়েল টিউবওয়েল বন্যার পানিতে তলিয়ে যায়। পানি বন্দি হয় প্রায় ৩হাজার পরিবার।

 

এসব ক্ষতিগ্রস্থদের জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসের মাধ্যমে ১৫মেট্টিকটন চাউল ও কিছু শুকনা খাবার বরাদ্দ দেয়া হয়। যা ক্ষতিগ্রস্থ পরিবারদের চাহিদার তুলনায় একেবারে অপ্রতুল বলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা জানিয়েছেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত