বাঘাইছড়িতে নিম্নাঞ্চল প্লাবিত হয়ে শতাধিক গ্রাম পানিতে তলিয়ে গেছে

Published: 11 Jul 2019   Thursday   

রাঙামাটিতে টানা পাঁচ দিনের ভারী বর্ষনে ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে বাঘাইছড়িতে  নিম্নাঞ্চল প্লাবিত হয়ে শতাধিক গ্রাম ও দশ শিক্ষা প্রতিষ্ঠান পানিতে তলিয়ে গেছে। উপজেলা প্রশাসনের বিভিন্ন  আশ্রয় কেন্দ্রে প্রায় ২৫০ পরিবার বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছে।

 

জানা গেছে, ভারী বর্ষনে ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে কাচলং নদী বৃদ্ধিতে বাঘাইছড়ি উপজেলায়  নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ৮ টি ইউনিয়নের শতাধিক  গ্রাম ও ১০টি শিক্ষা প্রতিষ্ঠান পানিতে তলিয়ে গেছে। এছাড়া উপজেলার অভ্যন্তরীন সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। উপজেলা প্রসাশনের পক্ষ থেকে খোলা হয়েছে ২৪টি আশ্রয় কেন্দ্র।  এসব আশ্রয় কেন্দ্রে ইতোমধ্যে ২৫০ পরিবার আশ্রয়  নিয়েছেন। এছাড়া পানি বন্দি রয়েছেন তিন হাজার মানুষ। তবে  উপজেলা প্রসাশনের পক্ষ থেকে দুর্গতদের মাঝে শুকনো খাবার, চাউল ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে। বৃষ্টিপাত বন্ধ না হলে বন্যা পরিস্থিতি আরো অবনতিসহ পাহাড় ধসের আশংকা করছে  উপজেলা প্রশাসন। স্থানীয়দের সচেতন করতে উপজেলায় মাইকিং করা হচ্ছে।  বাঘাইছড়িতে গোদামজাত অবস্থায়  অবহেলায় প্রায় পাঁচ লক্ষ টাকার ত্রাণ সামগ্রি মেয়াদউত্তীর্ন হয়ে নষ্ট হয়ে গেছে। তাই  ঠিক সময়ে দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণে বিল্ববিত হচ্ছে। এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

 

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু জানান, উপজেলার ২৪টি আশ্রয় কেন্দ্রে ২৫০টি পরিবারকে শুকনা খাবার, চাউল বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসন থেকে বরাদ্দ আসলে আরো ত্রাণ বিতরণ করা হবে। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত