টানা বর্ষনে রাঙামাটিতে জনজীবন দুর্বিসহ,ডায়িরয়া আক্রান্ত হয়ে ১জনের মৃত্যু

Published: 11 Jul 2019   Thursday   

টানা পাঁচ দিনের ভারী বর্ষনে রাঙামাটিতে জনজীবন দুর্বিসহ হয়ে উঠেছে। জেলা প্রশাসনের আশ্রয় কেন্দ্রে ঝুকিপূর্ন স্থানে বসবাসকারীরা আশ্রয় নিয়েছে। তবে অনেকে ঝুকিপূর্ন স্থানে বসবাস করছে।

 

জানা গেছে, টানা ভারী বর্ষনে শহরের বিভিন্ন স্থানে ঝুকিপূর্ন অবস্থায় বসবাসকারী লোকজনদের জন্য ৫টি স্থানে আশ্রয় কেন্দ্র  খোলা হয়েছে। এতে এসব আশ্রয় কেন্দ্রে প্রায়  ৪ থেকে ৫শতাধিক লোকজন আশ্রয় নিয়েছেন। তবে এখনো অনেক স্থানে ঝুকিপূর্নভাবে বসবাস করছেন।

 

এদিকে টানা বর্ষনের কারণে ডায়রিয়াসহ নানান রোগ দেখা দিয়েছে। গেল বুধবার বালুখালী ইউনিয়নের দুর্গম  বসন্ত পাংখোয়া পাড়ায়  ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভানরৌকিমি পাংখোয়া নামের এক গৃহবধুর মুত্যু হয়েছে। তার স্বামী ও ডায়রিয়ায় আক্রান্ত রিনজাও পাংখোয়াকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনো সেখানে ডায়রিয়া আক্রান্ত রয়েছেন বেশ কয়েকজন। বৃহস্পতিবার দুপুরের দিকে দুর্গম বসন্ত পাংখোয়া পাড়ায় জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে একটি মেডিকল টিম পাঠানো হয়েছে।

 

বালুখালী ইউপি চেয়ারম্যান বিজয়গিরি চাকমা জানান, বসন্ত পাংখোয়া পাড়ায় ডায়রিয়া আক্রান্ত  হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া রাঙামাটি জেনারেল হাসপাতালে একজন ভর্তি রয়েছেন। তাছাড়া  ৮জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। তাদেরকে জেলা সিভিল সার্জন কার্যলয়ের কর্মকর্তা ডা. বিনোদ শেখর চাকমা ও জুরাছড়ি উপজেলার টিএসও ডা. বিভাষ দেওয়ানের নেতৃত্বে আক্রান্তদের  চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। 

 

জেলা সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার জানান, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে একজন মারা গেছেন।  মৃত গৃহবধূর স্বামী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। ওই এলাকায় ডায়রিয়ায় আক্রান্তের খবর পেয়ে একটি মেডিকেল টিম পাঠানো হয়েছে। সেখানে মেডিকেলটিমটি আক্রান্তদের মাঝে চিকিৎসা দিচ্ছেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত