নানিয়ারচরে বাগান চাষীদের মাঝে ফলজ চারা বিতরণ

Published: 10 Jul 2019   Wednesday   

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক দূর্গম নানিয়ারচর উপজেলার ৪টি ইউনিয়নের ৭২টি বাগানচাষী পরিবারদের মাঝে ৫০টি করে ফলজ চারা বিনামূল্যে বিতরণ করা হয়েছে।


মঙ্গলবার নানিয়ারচর উপজেলার চেঙ্গী হর্টিকালচার সেন্টারে নানিয়ারচর উপজেলার ৪টি ইউনিয়নের বাগানচাষী পরিবারদের হাতে বিনামূল্যে এসব চারা বিতরণ করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর।


চারা বিতরনী অনুষ্ঠানে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ত্রিদীপ কান্তি দাশ, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রফিক তালুকদার, নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াব, চেঙ্গী হর্টিকালচারের উপ-সহকারী কৃষি কর্মকর্তা বিমল Í চাকমা’সহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।


বিতরনকালে বক্তরা বলেন, বৃক্ষ মানুষের পরম বন্ধু, প্রকৃতি ও পরিবেশ রক্ষায় বেশি বেশি গাছ লাগানো দরকার। তাই সবারই বাড়ীর আশে পাশে ও খালি জায়গায় বেশী করে গাছ লাগাতে হবে। বক্তরা বলেন, গাছ রোপনের ফলে পরিবেশের ভারসাম্য রক্ষা পাচ্ছে। তাই যে সমস্ত খালি জমি রয়েছে নিজ নিজ দায়িত্বে ফলজ, বনজ, ঔষধি গাছ লাগান। তাতে করে পরিবেশ আরো সুন্দর হবে। এ বৃক্ষ যেমন আমাদের অক্সিজেন দিচ্ছে। তেমনি করে আমাদের বিষাক্ত শ্বাস গ্রহণ করছে। তাই বৃক্ষ রোপনের বিকল্প নেই। পরে অতিথিরা চাষীদের মাঝে ৫০টি করে ফলজ চারাগুলো বিতরণ করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত