বাঘাইছড়িতে নিম্নাঞ্চল প্লাবিত,দুই শতাধিক ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে

Published: 10 Jul 2019   Wednesday   

ভারী বর্ষনে ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে রাঙামাটির বাঘাইছড়িতে আকস্মিক বন্যা দেখা দেয়ায়  নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে কমপক্ষে দুই শতাধিক ঘরবাড়ি পানিতে তলিয়ে  গেছে। এছাড়া বর্ষনের কারণে বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

 

জানা গেছে, টানা ভারী বর্ষনে ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে আকস্মিক বন্যায় নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে  পুরান মারিশ্যার মধ্যম পাড়া, মাদ্রাসা পাড়া, বটতলী ও লাইল্যাঘোনাসহ কয়েকটি গ্রাম। এতে কমপক্ষে দুই শতাধিক ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে। উপজেলা প্রশাসন থেকে ২৪টি আশ্রয় কেন্দ্রে এসব ক্ষতিগ্রস্ত লোকজন আশ্রয় নিয়েছেন। উপজেলা  প্রশাসন থেকে ঝুকিপূর্ন স্থানে বসবাসকারীদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার জন্য মাইকিং করছে। এছাড়া ভারী বর্ষনের কারণে বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের ৯মাইল নামক স্থানে পাহাড় ধসে গিয়ে সকাল থেকে সড়হক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু জানান, টানা বর্ষনের কারণে উপজেলার নি¤œাঞ্চলের কয়েকটি স্থান ডুবে গেছে। লোকজনদের আশ্রয় কেন্দ্রে নেয়া হচ্ছে। তাদের প্রয়োজনীয় ত্রাণ সহায়তা দেয়া হবে। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত