জুরাছড়িতে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Published: 08 Jul 2019   Monday   

শুধুমাত্র গাছ লাগালেই জীবন বাঁচবে। তা না হলে যে হারে জলবায়ুর পরিবর্তন হচ্ছে, তাতে ফুলে-ফেঁপে ওঠা সমুদ্রের জলেই তলিয়ে যেতে হবে। কারণ উষ্ণায়নের জেরে বরফ গলছে অস্বাভাবিক দ্রুত হারে। আর বিশ^জোড়া শিল্পায়নের দৌলতে বাতাস ভয়ঙ্করভাবে বিষিয়ে উঠছে কার্বন ডাই-অক্সাইড, সালফার ডাই-অক্সাইড-সহ নানান ধরনের গ্রিন হাউস গ্যাসে। যা তাপমাত্রা বাড়িয়ে দিচ্ছে পৃথিবীর।

 

সোমবার জুরাছড়ি উপজেলায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সিএইচটি ক্লাইমেট রিজিলিয়েন্স প্রজেক্ট (সিসিআরপি) ও এসআইডি-সিএইচটি, ইউএনডিপির সহযোগীতায় আয়োজিত জনগোষ্ঠীর জলবায়ু বিপদাপন্নতা নিরূপন এবং স্থানীয় আপদ সহনশীল পরিকল্প প্রনয়ন বিষয়ে ২ দিন ব্যাপী প্রশিক্ষনের উদ্ভোধনী সভায় বক্তারা এসব কথা বলেন।


উপজেলা রির্সোস সেন্টারে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্ভোধনী সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সিএইচটি ক্লাইমেট রিজিলিয়েন্স প্রজেক্ট (সিসিআরপি) টেকনিকেল অফিসার পলাশ খীসার সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, বিশেষ অতিথি রাঙামাটির এসআইডি-সিএইচটির এফও ধীমান ত্রিপুরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য প্রশিক্ষনে নারী ১৫ জন ও পুরুষ ১২ জন অংশগ্রহন করেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলন উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা বলেন, প্রশিক্ষন সঠিক ভাবে গ্রহনের মাধ্যনে এলাকায় আপন চিহিৃত করে সঠিক পরিকল্পনা গ্রহন করতে হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত