রাঙামাটিতে সম্ভাব্য প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ইয়েস গ্রুপের প্রস্ততি সভা অনুষ্টিত

Published: 02 Jul 2019   Tuesday   

মঙ্গলবার রাঙামাটিতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর সহযোগী সংগঠন ইয়েস মাসিক সভায় সম্ভাব্য প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ইয়েসদের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 

টিআইবি’র এরিয়া ম্যানেজার বেনজিন চাকমার স্বাক্ষরিত এক প্রেস বলা হয়, টিআইবি ও সচেতন নাগরিক কমিটি (সনাক), রাঙামাটি এর অনুপ্রেরনায় ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস গঠন ও কার্যক্রম পরিচালনা করছে ২০১০ সাল থেকে। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বাংলাদেশের দুর্নীতি হ্রাস ও সুশাসন প্রতিষ্ঠার ব্রত নিয়ে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে স্থানীয় পর্যায়ে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর মাধ্যমে কাজ করে থাকে। সনাক রাঙামাটি শিক্ষা, স্বাস্থ্য, স্থানীয় সরকার, আইনগত পরামর্শ ও অধিপরামর্শ কার্যক্রম (এলাক) এবং জলবায়ু অর্থায়নে সুশাসন পর্যায়ে স্ব”ছতা, জবাবদিহিতা প্রতিষ্ঠার মাধ্যমে সেবার মান উন্নয়ন এবং দুর্নীতি বিরোধী আন্দোলনকে আরো বেগবান করার জন্য কাজ করছে।

 

প্রেস বার্তায় আরো বলা হয়, টিআইবি রাঙামাটির কার্যালয়ে সভায় টিআইবি- সনাকের সিদ্ধান্ত বাস্তবায়নের ক্ষেত্রে ইয়েস গ্রুফ মূল ভূমিকা পালন করে থাকে। তথ্য অধিকার আইন বাস্তবায়ন ও প্রয়োগ, জন সচেতনতা তৈরি, বিভিন্ন দিবস উদযাপন, সামাজিক কাজে অংশগ্রহণ, বিভিন্ন দুর্যোগ থেকে মানুষকে সহায়তা, বিনামূল্যে রক্তদান ইত্যাদি ক্ষেত্রে তারা নিরলস কাজ করে যাচ্ছে। গেল সময়ে রাঙামাটিতে প্রাকৃতিক দুর্যোগ সময়েও ইয়েসরা সহায়তা করেছে। তারা প্রশাসন ও সকলের সাথে সমন্বয় করে কার্যক্রম পরিচালনা করবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত