রাঙামাটিতে “বী ক্রিয়েটিভ আই টি সলিশনের যাত্রা শুরু

Published: 01 Jul 2019   Monday   

সোমবার রাঙামাটিতে “বী ক্রিয়েটিভ আই টি সলিশন” নামের একটি প্রতিষ্ঠানে যাত্রা শুরু করেছে। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে পার্বত্যাঞ্চল রাঙামাটির তরুণ ছাত্র সমাজকে আধুনিক তথ্য প্রযুক্তিতে উন্নত করার লক্ষে এ প্রতিষ্ঠানের উদ্বোধন করা হয়।

 

রাঙামাটি শহরের কাঁঠালতলীতে প্রতিষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসনের আইসিটি বিভাগের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলাম। প্রতিষ্ঠাটির প্রধান উপদেষ্টা সাংবাদিক এম.কামাল উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের (সাবেক) সভাপতি ও পার্বত্য চট্টগ্রামের প্রথম অনলাইন পোর্টাল সিএইচটি নিউজের সম্পাদক এস এম সামসুল আলম রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও যুগান্তর পত্রিকার জেলা প্রতিনিধি সুশীল প্রসাদ চাকমা ও আল আমিন সিনিয়র মাদ্রাসার শিক্ষকসহ আরো অনেকে। এছাড়াও বেসরকারি টিভি চ্যানেল একুশে টিভির জেলা প্রতিনিধি সত্রং চাকমা ও ৭১ টিভির জেলা প্রতিনিধি উচিংছা রাখাইন কায়েস উপস্থিত ছিলেন।


বক্তারা বলেন,আধুনিকতার সাথে তাল মিলিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে “বী ক্রিয়েটিভ আই টি সলিশন যে যাত্রা শুরু করেছেন সেটির প্রতিফলন ঘটাবে তরুণ ছাত্র সামাজের যুবকেরা। তারা এখান থেকে ট্রেনিং নিয়ে জাতিকে তথ্য প্রযুক্তির উপর ধারণা দেবেন। প্রায় ১৫ জন শিক্ষার্থী নিয়ে “বী ক্রিয়েটিভ আই টি সলিশনের যাত্রা শুরু হলো।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসনের আইসিটি বিভাগের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলাম বলেন, রাঙামাটির মত একটি ছোট্ট শহরে যে হারে তথ্য প্রযুক্তির ব্যবহার ছড়িয়ে পড়ছে সত্যি সরকার প্রসংশার দাবি রাখে।“বী ক্রিয়েটিভ আই টি সলিশন”এর মত প্রতিষ্ঠান ক্ষুদ্র পরিসরে যে ট্রেনিং সেন্টার খোলা হয়েছে সে প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা এম.কামাল উদ্দিন ও ব্যবস্থাপনা পরিচালক শাহেদ হোসেন জাকিরকে ধন্যবাদ। পাশাপাশি এ প্রতিষ্ঠান থেকে ট্রেনিং নিয়ে শিক্ষার্থীরা তাদের জীবিকা নির্বাহ করবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত