অসহায় শিক্ষার্থী সুপ্রিয় চাকমার জীবন বাঁচাতে রাঙামাটিতে ২৬ জুলাই বিনোদন কনসার্টের আয়োজন

Published: 28 Jun 2019   Friday   

রাঙামাটির অসহায় ও মেধাবি শিক্ষার্থী সুপ্রিয় চাকমার জীবন বাাঁচাতে মানবিক সহায়তার পাশাপাশি আয়োজন করা হচ্ছে বিশেষ বিনোদনমূলক অনুষ্ঠান।

 

এ লক্ষ্যে আগামী ২৬ জুলাই স্থানীয় কণ্ঠশিল্পীদের নিয়ে রাঙামাটি শহরে অনুষ্ঠিত হবে কনসার্ট। কনসার্টে সঙ্গীত পরিবেশনের সঙ্গে থাকছে, স্থানীয় বিশিষ্ট কবিদের স্বরচিত কবিতা পাঠ। শুক্রবার সকালে শহরের রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাকক্ষে অনুষ্ঠিত এক বিশেষ সভায় এসব সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে। 

সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তা তহবিল সংগ্রহের লক্ষে গঠিত এ সংক্রান্ত কমিটির আহবায়ক ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি সুশীল প্রসাদ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যক্তি শিক্ষক, কবি ও সাহিত্যিক মৃত্তিকা চাকমা, জুম ঈসথেটিকস কাউন্সিলের সভাপতি কবি, শিক্ষক ও সাহিত্যিক শিশির চাকমা, বাংলাদেশ আদিবাসী ফোরামের পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক ইন্টু মণি তালুকদার, কবি, সাহিত্যিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রগতি খীসা, শিক্ষক ও সাহিত্যিক আনন্দ জ্যোতি চাকামা, স্থানীয় স্বেচ্ছাসেবী ও সংস্কৃতি সংগঠন হিলর ভালেদী ও প্রোডাকশনের সভাপতি সুপ্রিয় চাকমা শুভ, পার্বত্য মানবিক ফাউন্ডেশনের আহবায়ক বিপন চাকমা, সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তা সংক্রান্ত কমিটির যুগ্ম আহবায়ক অমর কুমার চাকমা, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত দাফতরিক কর্মকর্তা রীনা চাকমা, স্বেচ্ছাসেবী অনন্ত চাকমাসহ বিভিন্ন পেশাজীবী, শিক্ষক ও উচ্চ শিক্ষার্থী।

 

জেলার জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া ইউনিয়নের কদোরখাইয়া গ্রামের পিতৃহারা সুপ্রিয় চাকমা (১৯)। সে এবার এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। প্রায় বছর ধরে চোখের রোগে ভূগছে সে। বর্তমান অবস্থা আশঙ্কাজনক। ক্যান্সারে আক্রান্ত তার বাঁ চোখ। ছেলের চোখের চিকিৎসা নিয়ে দিশেহারা তার অসহায় দারিদ্র্যপীড়িত বিধবা মা নির্মল সোনা চাকমা।

 

বিশেযজ্ঞ চিকিৎসকদের পরামর্শ মতে, ক্যান্সারে আক্রান্ত সুপ্রিয় চাকমার চোখের অপারেশ বাংলাদেশে সম্ভব নয়। তার জীবন বাাঁচাতে হলে জরুরি ভিত্তিতে ভারতে নিয়ে গিয়ে চোখের অপারেশন করাতে হবে তাকে। এ জন্য দরকার  অন্তত ১০ লাখ টাকা। কিন্তু এত টাকা ব্যয়ে ছেলেকে বাঁচাতে নিরুপায় হতবিহবল তার অসহায় মা নির্মল সোনা চাকমা। ছেলের জীবন বাঁচাতে সবার কাছে মানবিক সহায়তার আহবান জানান তিনি।

 

ছেলের জীবন রক্ষায় মা নির্মল সোনা চাকমার এমন আকুতিতে সাড়া দিয়ে ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আসুন আমরা সবাই মানবতার হাত বাড়াই।’ শ্লোগানে মানবিকভাবে এগিয়ে আসেন মানবতাবাদী অনেকে। পুলিশ পরিদর্শক প্রিয়দর্শী চাকমার আহবানে এগিয়ে আসে ‘পার্বত্য মানবিক ফাউন্ডেশন’সহ বিভিন্ন সংগঠন ও মানবাদী অনেকে। গঠন করা হয়েছে সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তা তহবিল। এ পর্যন্ত প্রায় পৌণে দুই লাখ টাকা সংগ্রহ হয়েছে বলে সভায় জানানো হয়েছে। ২৬ জুলাই রাঙামাটি শহরে আয়োজন করা হয়েছে কনসার্ট। এতে সার্বিক সহায়তা দিচ্ছে, হিলর ভালেদী ও হিলর প্রোডাকশন।

 

এছাড়াও সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তায় যোগাযোগের জন্য তার মা নির্মল সোনা চাকমার ব্যক্তিগত মোবাইল ফোনের নম্বর ০১৫৫৯৭০৭২৬৪ এবং বিকাশসহ প্রিয়দর্শী চাকমা-০১৭১৬৪০৫৫৭৬, বিপন চাকমা-০১৮৬৯১০২২৭২ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত