আ’মীলীগের প্রতিষ্ঠা বাষির্কীতে বিলাইছড়িতে র‌্যালি ও আলোচনা সভা

Published: 23 Jun 2019   Sunday   

বাংলাদেশ আওয়ামীলীগের গৌরব ও সাফল্যের ৭০ তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে বিলাইছড়ি উপজেলায় র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

 

উপজেলা শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া। বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অংসাখ্যই মার্মা সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অমর কুমার তঞ্চঙ্গ্যা, সাংগঠনিক সম্পাদক অভিলাষ তঞ্চঙ্গ্যা, দপ্তর সম্পাদক প্রদীপ দাশ, যুগ্ন-সাধারণ সম্পাদক সাথোয়াই মার্মা ও সহ-সভাপতি জয়সেন তঞ্চঙ্গ্যা। স্বাগত বক্তব্যে দেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস,এম সাইদুল ইসলাম। অনূষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক শুভাশীষ কর্মকার। সভা শেষে সকলের অংশগ্রহণে কেক কেটে উদযাপনের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।
সভার শুরুর আগে জাতীয় পতাকা উত্তোলন করেন অতিথিরা। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালির বের করা হয়। র‌্যালিটি আওয়ামীলীগের কার্যালয় থেকে শুরু করে বাজারের প্রধান প্রধান দিক ও উপজেলা পরিষদের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়। পরে উপস্থিত সকল নেতা কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।


আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার জনবান্ধব ও উন্নয়নের সরকার। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ পরপর তিনবার ক্ষমতা গ্রহণের মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়ার রেকর্ড সৃষ্টি করেছেন ।


বক্তারা আরো বলেন, আজকে সারা বাংলাদেশের মানুষ যখন উন্নয়নের সুফল ভোগের মাধ্যমে নির্ভিগ্নে চলাফেরা করতে পারছে, সেখানে আমরা পার্বত্য চট্টগ্রামের মানুষ যারা আওয়ামীলীগ করি নিরাপত্তাহীনতায় নিজের বাড়িতে পর্যন্ত থাকতে পারছি না।


বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, যারা আমাদের প্রাণ প্রিয় নেতা প্রয়াত বিলাইছড়ি আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করেছে এবং যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তারা এখনো ধরাছোয়ার বাইরে রয়েছে। প্রশাসন তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছে না। তারা প্রশাসনের প্রতি প্রশ্ন রাখেন কেন তারা নিরব ভূমিকা পালন করছে এবং কেনই বা প্রকৃৃত অপরাধীদের ধরা যাচ্ছেনা ? তাই তারা অপরাধীদের গ্রেফতার করে শাস্তি দিতে না পারলে কঠোর পদক্ষেপের হুঁশিয়ারী দেন বক্তারা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত