কাপ্তাইয়ে এসডিজি বাস্তবায়ন` বিষয়ক দিনব্যাপী কর্মশালা

Published: 12 Jun 2019   Wednesday   

কাপ্তাইয়ে "স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন" বিষয়ক দিনব্যাপী কর্মশালা বুধবার উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। গভর্নেন্স ইনোভেশন ইউনিট(জিআইইউ) প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় এবং কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক প্রধান অতিথি হিসেবে থেকে কর্মশালার উদ্ভোধন করেন।কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল। বক্তব্য রাখেন কর্ণফুলী সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ এএইচএম বেলাল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন ও উমেচিং মারমা। বক্তারা স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি)বাস্তবায়ন বিষয়ে মূল্যবান বক্তব্য তুলে ধরেন।

 

কর্মশালায় স্থানীয়  জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসন, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা, শিক্ষক- শিক্ষিকা, এনজিও কর্মী,সমাজ কর্মী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি, অনগ্রসর জনগোষ্ঠীর প্রতিনিধিগণ অংশ গ্রহণ করেন।

 

প্রসঙ্গত, সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে দেশের সাফল্য আর্ন্তজাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করেছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে দেশের বর্তমান প্রধানমন্ত্রী ও তার সরকার জাতিসংঘ ঘোষিত ২০৩০ এজেন্ডা তথা টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে বদ্ধপরিকর। এই উদ্দেশ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ইনোভেশন ইউনিট (জিআইইউ) নানামুখী কার্যক্রম গ্রহণ করেছে। সে অনুযায়ী জিআইইউ কর্তৃক বাস্তবায়নাধীন `টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ` শীর্ষক প্রকল্পের আওতায় "আমার গ্রাম আমার শহর" আদর্শকে ধারন করে দেশের প্রতিটি জেলা,উপজেলায় "স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন" বিষয়ক দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত