বাঘাইছড়িতে পন্যবাহী ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

Published: 11 Jun 2019   Tuesday   

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ১৮ মাইল রাবার বাগান এলাকায় পন্য বোঝাই ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার বাঘাইছড়িতে বিক্ষোভ-সমাবেশ ও প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি পাঠিয়েছে স্থানীয় ব্যবসায়ীরা। 

 

বাঘাইছড়ি উপজেলা পরিষদ চত্বর সামনে মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্যে দেন ব্যবসায়ী নেতা নিজাম উদ্দিন বাবু, হোসেন আলী, গিয়াস উদ্দিন আল মামুন, সুজিত দে প্রমুখ। মানববন্ধন শেষে ঘটনার সুষ্ঠ বিচার ও ক্ষতিপূরণ সহ ৯ দফা দাবী জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্বারক লিপি পেশ করেন।


মানববন্ধনে ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, পাহাড়ে সন্ত্রাসী সংগঠনগুলোর চাঁদাবাজি, সন্ত্রাস ও অপহরনের কারনে ব্যবসায়ীরা ব্যবসা করতে পারছে না, প্রতিনিয়ত তাদের চাঁদা দিতে হয়। চাঁদা না দিলে মেরে ফেলার হুমকি দেয়া হয়।
বক্তারা আরো বলেন, ব্যবসায়ীদের কাছ থেকে অতিরিক্ত ৮লক্ষ চাঁদা দাবি করে না পেয়ে সন্ত্রাসীরা দীঘিনালা বাঘাইছড়ি সড়কে পন্যবাহী ট্রাকে আগুন দেয় । বক্তারা বাঘাইছড়ি খাগড়াছড়ি সড়কে নিরাপত্তা জোরদার ও ক্যাম্প বসানোর দাবি জানান।


উল্লেখ্য, সোমবার সকাল সাড়ে ৬টার দিকে খাগড়াছড়ি হয়ে ব্যবসায়ীদের মালামাল বাঘাইছড়িতে নেয়ার পথে দীঘিনালা বাঘাইছড়ি সড়কের ১৮ মাইল এলাকায় সন্ত্রাসীরা ট্রাকে আগুন দেয়, এতে ব্যবসায়ীদের প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত আসামী করে একটি মামলা করে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত