রাঙামাটিতে ভবন নির্মাণে মাটি খননের সময় মাটি চাপা পড়ে ৩ শ্রমিক নিহত, আহত ২

Published: 02 Jun 2019   Sunday   

রোববার রাঙামাটি শহরের রাঙামাটি মহিলা কলেজ এলাকায় পাকা ভবনের নির্মানের জন্য মাটি খনন করতে গিয়ে মাটি চাপা পড়ে ৩ নির্মাণ শ্রমিক নিহত ও অপর ২ জন আহত হয়েছেন। আহতদের রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।


পুলিশ ও স্থানীয়রা জানায়, রোববার দুপুরের দিকে ১০ থেকে ১২ জন শ্রমিক দিয়ে রাঙামাটি শহরের রিজার্ভ বাজারস্থ রাঙামাটি সরকারি মহিলা কলেজ এলাকায় কাপ্তাই হ্রদের পানি কমে যাওয়ায় হ্রদে জেগে উঠা পাড়ে পারভিন আক্তার নামের এক স্কুল শিক্ষিকা পাকা ভবনের নির্মানের জন্য মাটি খনন করছিলেন। এসময় শ্রমিকরা ৬ ফুট উচ্চতায় মাটি খনন করার সময় হঠাৎ করে মাটি ধসে গিয়ে ৫ শ্রমিক মাটিতে চাপা পড়ে যান। খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ, সেনা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে চেষ্টা চালিয়ে সেন্টু মিয়া(৩২), আনফুর আলী (৬০), পাপ্পু(১৭),ওমর আলী(৩৫) ও সবুজ মিয়া (৩২) নামের ৫ জনকে উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। এতে আহতদের মধ্যে থেকে ৩ জন শ্রমিক ,সেন্টু মিয়া, আনফুর আলী ও পাপ্পুকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। আহত ২জন ওমর আলী ও সবুজ মিয়াকে রাঙামাটি জেলারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিহত ও আহতদের বাড়ী রিজাবভ বাজার এলাকায় হলেও স্থায়ী নিবাস সুনামগঞ্জের ধরমপাশা এলাকায়। ঘটনার পর পর উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ভবন নির্মাণকারী স্কুল শিক্ষিকা ঘটনার পর পর গা ঢাকা দিয়েছেন।


রাঙামাটি কোতয়ালী থানার ওসি জাহিদুল হক রনি জানান, রাঙামাটি সরকারি মহিলা কলেজ এলাকায় কাপ্তাই হ্রদ ঘেষে পাহাড়ের মাটি কেটে পাকা ভবনের কাজ করতে গিয়ে উপর থেকে নির্মান শ্রমিকদের উপর মাটি চাপা পড়ে । পরে উদ্ধার তৎপরতা চালিয়ে ৩ জনকে মৃত অবস্থায় ও ২ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।


রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ জানান, কাপ্তাই হ্রদের ঘেষে যিনি ভবন নির্মাণ করছিল তা সম্পূর্নভাবে অবৈধ। ইতোমধ্যে ভবনের মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া এ ঘটনার জন্য একটি তদন্ত কমিটি গঠন করে দেয়া হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত