রাঙামাটিতে ভূষণছড়া গণ হত্যা বিচারের দাবীতে শোকসভা ও মানববন্ধন

Published: 31 May 2019   Friday   

শোকসভা, কবর জিয়ারত, মানববন্ধন ও প্রতিবাদ সভার মধ্য দিয়ে  শুক্রবার রাঙামাটিতে পালিত হয়েছে ভূষণছড়া গণহত্যা দিবস।

 

উল্লেখ্য, ১৯৮৪ সালের এই দিনে রাঙামাটি জেলার বরকল উপজেলার ভূষণছড়া  এলাকায় ও তার পার্শ্ববর্তী দুর্বৃত্তরা ৩৫ কাঠুরিয়াকে হত্যা করে।

 

ভূষণছড়া আলিয়া মাদ্রাসা মাঠে নিহতদের স্মরণে শোকসভা ও কবর জিয়ারত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভূষনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন। সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি মোঃ জাহাঙ্গীর আলমসহ অন্যান্য অথিতিরা। শোকসভা পরবর্তী নিহতদের কবর জিয়ারত করেন নেতৃবৃন্দ।

 

এদিকে, ভূষণছড়া গণহত্যার বিচারের দাবীতে ও পার্বত্য চট্টগ্রামের সকল প্রকার অবৈধ অস্ত্র উদ্ধার, গুম, খুন, অপহরণ, চাঁদাবাজির বিরুদ্ধে রাষ্ট্রায় পদক্ষেপ গ্রহন এবং প্রত্যাহারকৃত সেনাক্যাম্প পুনঃস্থাপন করার দাবিতে শুক্রবার রাঙামাটি শহরে মানববন্ধন করেছে পার্বত্য অধিকার ফোরাম ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। রাঙামাটির কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বিভিন্ন ফেস্টুন ও ব্যানার নিয়ে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সমন্বয়ক মোঃ হাবিবুর রহমান হাবিব, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের জেলা শাখার সভাপতি নাজিম আল হাসানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 

সমাবেশে বক্তারা পার্বত্য এলাকায় শান্তি আনয়নের জন্য অবিলম্বে ভূষণছড়া গণহত্যাসহ সকল হত্যাকান্ডের বিচার ও প্রত্যাহারকৃত সেনাক্যাম্প পুনঃস্থাপনে সরকারের কাছে জোর দাবী জানান। অন্যথায় আন্দোলনে যেতে বাধ্য হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত