কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে নৌকা ডুবে এক পর্যটকের মৃত্যু

Published: 06 May 2019   Monday   

রাঙামাটির কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে ডুবে এক পর্যটকের মৃত্যু হয়েছে। নিহতের নাম আরাফাত হোসেন মিশু (২৫)। তিনি ঢাকার কল্যানপুর এলাকার ব্যবসায়ী খোরশেদ আলম খোকনের ছেলে।


জানা যায়, রোববার বিকাল সাড়ে পাঁচটায় পানিতে পড়ে যায় সে। তিনি কর্ণফুলী নদীতে নৌ ভ্রমনে গিয়ে নৌকা থেকে পড়ে পানিতে যুবে যান। খবর পেয়ে দীর্ঘ চার ঘন্টা উদ্ধার তৎপরতা চালিয়ে কাপ্তাইয়ের নৌ বাহিনীর ডুবরীর দল রাত ৯ টায় ডুবে যাওয়া আরাফাতকে মৃত অবস্থায় উদ্ধার করে। বর্তমানে মরদেহ কাপ্তাই থানায় রাখা হয়েছে। নিহতের পরিবারকে খবর দেয়ার পর ঢাকা থেকে কাপ্তাই রওনা দিয়েছেন। তিনি ঢাকার কল্যানপুর এলাকার ব্যবসায়ী খোরশেদ আলম খোকনের ছেলে আরাফাত হোসেন মিশু ও শ্যামলী বসবাসরত চলচ্চিত্র অভিনেতা নানাশাহর ছেলে আশিরশাহ অর্ক গেল দু’দিন পূর্বে কাপ্তাই বেড়াতে আসেন। তার দু’বন্ধু বিভিন্ন এলাকায় ভ্রমণ শেষে রোববার বিকালে কাপ্তাই বালুরচর নামক প্রশান্তি পার্কে বিকালে পার্শ্ববতী কর্ণফুলী নদীতে নৌকা ভ্রমণ করতে যান। নদীতে দু’বন্ধু নৌকা ভ্রমণ শেষে তীরে উঠার সময় পা পিছলে মিশুক পানিতে পড়ে যান। বন্ধুকে উদ্ধারের জন্য নৌকায় রাখা একটি বাঁশ সামনে দিয়ে তাকে উঠানোর চেষ্ঠা করলেও তিনি পানির নিচে তলিয়ে যান।


এ সময় তাকে উদ্ধারের জন্য চিৎকার করা হলে তা শুনে ঘটনাস্থলে মানুষ জন ছুটে আসেন। উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে এসে উদ্ধার কাজে তৎপরতা চালান। পরে কাপ্তাই নৌবাহিনী ডুবরীরা সন্ধ্যায় উদ্ধারের জন্য কর্ণফুলী নদীতে খুঁজতে থাকে এবং রাত ৯ টায় মরদেহ উদ্ধার করে।


কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল জানান কাপ্তাইয়ে বেড়াতে আসা এক ব্যক্তি পানিতে পড়ার সংবাদ শুনার পর ডুবরীর দলকে খবর দিলে তারা পাঁচ ঘন্টা চেষ্টা চালিয়ে নিখোঁজ ব্যক্তিকে মৃত অবস্থায় উদ্ধার করে। 
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত