বিলাইছড়িতে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

Published: 23 Apr 2019   Tuesday   

“খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন” প্রতিপাদ্যর মাধ্যমে রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় মঙ্গলবার থেকে জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু হয়েছে।

 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নীতিশ চাকমার। বিশেষ অতিথি ছিলেন ১ নং বিলাইছড়ি ইউপির চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, ৩ নং ফারুয়া ইউপির চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (নন ক্লিনিক) শশী লাল চাকমা। ডাঃ রনি সরকার এর স্বাগত বক্তব্যের মাধ্যমে আরও বক্তব্য রাখেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা নূর আহম্মদ।
এর আগে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।


সভায় বক্তারা বলেন, সব খাবারে কম বেশি পুষ্টি বিদ্যমান থাকে। কিন্তু আমাদের অসচেতনতার কারণে আমরা পরিপূর্ণ পুষ্টি পাওয়া থেকে বঞ্চিত হয়। তাই জনগণকে পুষ্টির বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে পারলে দেশের পুষ্টিহীনতার ঘাটতি পুরন করা সম্ভব হবে। নিজ এলাকায় উৎপাদিত ফলমূল ও শাক সবজীগুলো অগ্রাধীকার ভিত্তিতে খেতে হবে। বক্তারা আরও বলেন, একজন গর্ভবতী মা যদি পুষ্টিহীন হয় তাহলে শিশুটিও পুষ্টিহীনভাবে জন্ম গ্রহণ করবে। তাই শিশুটি মায়ের পেটে থাকাকালীন মাকে যথাযথ পুষ্টি গ্রহণ করতে হবে।


ডাঃ নীতিশ চাকমা বলেন,জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে সারাদেশের ন্যায় বিলাইছড়ি উপজেলায়ও ২৩ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত বিভিন্ন কর্মসুচী হাতে নেয়া হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত