রাঙামাটিতে ক্যারিয়ার ভিএস’র শিক্ষামূলক কর্মশালায় ৫০ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান

Published: 18 Apr 2019   Thursday   

এগিয়ে আছেন, নাকি পিছিয়ে যাচ্ছেন?- এই স্লোগানে বৃহস্পতিবার রাঙামাটিতে তিনশতাধিক শিক্ষার্থীদের নিয়ে ক্যারিয়ার ভিএস ২০১৯ নামক একটি শিক্ষামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

 

ই-ষ্টাডি ইনষ্টিটিউট ও স্বেচ্ছাসেবী ও সামাজিক সচেতনতামূলক সংগঠন, স্বপ্নবুনন বাংলাদেশ এর উদ্যোগে কর্মশালার সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ও ই-ষ্টাডি ইনষ্টিটিউট এর চেয়্যারম্যান অ্যাডভোকেট এম এ কে পারভেজ তালুকদার। বিভিন্ন পেশার উপর ক্যারিয়ার গড়ার পদ্ধতি নিয়ে আলোচনা করেন, রাঙ্গামাটি জেলা জর্জ কোর্টের চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এ এন এম মোর্শেদ খান, ডিজিএফআই’র রাঙামাটির অধিনায়ক কর্ণেল শামসুল আলম, রাঙামাটি জেলা পুলিশের,অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) ছুফি উল্লাহ,রাঙামাটি সরকারী কলেজের অর্থনীতি বিভাগীয় প্রধান মো: মনোয়ারুল কবির, দৈনিক পার্বত্য চট্টগ্রাম এর সম্পাদক ফজলে এলাহী এবং গর্বা রেষ্টুরেন্ট এর সি ই ও বাদশা ফয়সাল। রোবটিক্স ও কম্পিউটার নলেজ নিয়ে সেশন পরিচালনা করেন প্ল্যানেটার লিমিটেড এর এডুকেশন এন্ড আউটরিচ কো-অর্ডিনেটর সাজিদ বিন জাহিদ। কর্মশালায় ই-ষ্টাডি ইনষ্টিটিউট ৫০ হাজার টাকার সমমূল্যের শিক্ষা বৃত্তি প্রদান করেন।


কর্মশালায় বিভিন্ন সেশন পরিচালনা করেন ঢাকা ও চট্টগ্রাম হতে আগত বিভিন্ন প্রশিক্ষকরা। এতে ইংরেজী বিষয়ক কর্মশালা পরিচালানা করেন ১০ মিনিট স্কুল এর শিক্ষক এবং ইউরোপিয়ান গ্রামার স্কুল, চট্টগ্রাম এর ইংরেজী বিভাগীয় প্রধান মোহাম্মদ আজিজুল কাদের ও ইংলিশ ল্যাংগুয়েজ স্পেশিয়ালিস্ট মোঃ নজরুল ইসলাম এবং উচ্চ শিক্ষা ও মাইগ্রেশন এর উপর কর্মশালা পরিচালনা করেন, মাইগ্রেশন কনসালটেন্ট মোঃ জসিমউদ্দিন। আর্ন্তজাতিক ভাষা সমূহের উপর কর্মশালা পরিচালনা করেন, ল্যাংগুয়েজ কনসালটেন্ট মোঃ আমিনউল্লাহ।


বক্তারা ই-স্টাডি ইনষ্টিটিউট এর এই উদ্যোগ এর প্রশংসা করেন এবং এই ধরনের দক্ষতামূলক শিক্ষামূলক কর্মশালা আরো হওয়ার প্রত্যাশা করেন।


ই-ষ্টাডি ইনষ্টিটিউট এর চেয়্যারম্যান অ্যাডভোকেট এম এ কে পারভেজ তালুকদার বলেন রাঙামাটির শিক্ষার্থীদের কল্যাণে এই ধরনের ব্যতিক্রমধর্মী দক্ষতামূলক শিক্ষা প্রতিষ্ঠান করার বহুদিনের স্বপ্ন ছিলো ,যাতে করে রাঙামাটি জেলার শিক্ষার্থীদের দক্ষতামূলক শিক্ষা অর্জনের জন্য রাঙামাটির বাইরে যেতে না হয় ।আমার এই স্বপ্ন ই- স্টাডি ইনষ্টিটিউট এর মাধ্যমে বাস্তবায়ন এর রূপরেখা পেলো। এখন শিক্ষার্থীগণ অত্যাধুনিকমানের ইংরেজি শিক্ষা,বিসিএস প্রস্তুতি ,এডমিশন,উচ্চ শিক্ষা প্রস্তুতি,ভাষা দক্ষতামূলক প্রস্তুতি ,কারিগরি শিক্ষা, চাকুরি প্রস্তুতি সাথে জড়িত সকল দক্ষতামূলক শিক্ষা ই-স্টাডি ইনষ্টিটিউট এর মাধ্যমে নিজেদের শহরে পাবে ।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত