বিলাইছড়ি সেনা জোনের অগ্নি নির্বাপন সামগ্রী বিতরণ

Published: 17 Apr 2019   Wednesday   

বিলাইছড়ি সেনা জোনের উদ্যোগে বুধবার অগ্নি নির্বাপন সামগ্রী বিতরণ করা হয়েছে।

 

দীঘলছড়ি স্টেডিয়ামে ‘অগ্নি নির্বাপক দ্রব্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন   বিলাইছড়ি সেনা জোনের (অবিচলিত তের) জোন কমান্ডার লে: কর্ণেল খন্দকার মেহেদী আল মাহমুদ (পিএসসি। ) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই দ্রব্য সামগ্রী বিতরণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন, মেজর মোঃ আরিফুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অংচাখই মারমা, বিলাইছড়ি বাজার সাধারন সম্পাদক প্রদীপ দাসসহ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে অগ্নি নির্বাপন যন্ত্রদিয়ে কিভাবে আগুন নিভাতে হয় সে বিষয়ে উপস্থিত সকলের সামনে মহড়া বা ব্যবহারিকভাবে তাদের আগুন নেভানোর  ধারণা দেওয়া হয়। মহাড়া শেষে বিলাইছড়ি বাজারে দু’টি, কেংড়াছড়ি বাজারে দু’টি এবং বিলাইছড়ি থানায় দু’টি অগ্নি নির্বাপন যন্ত্র বিরতণ করা হয়।

 

প্রধান অতিথির বক্তব্যে জোন কমান্ডার লে. কর্ণেল খন্দকার মেহেদী আল মাহমুদ (পিএসসি) বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে চলছে। আপনাদের এখানেও যাতে এমন ঘটনা না ঘটে সে বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে। এবং বাড়িতে বৈদ্যুতিক ওয়্যারিং এর সময় অল্পদামী অমানসম্মত ক্যাবল ব্যবহার থেকে মুক্ত থাকতে হবে। প্রয়োজনে টাকা বেশি লাগলেও উন্নত মানের বৈদ্যুতিক কেবল ব্যবহার করতে হবে যাতে বৈদ্যুতিক কারণে বা শত সার্কিতের মাধ্যমে অগ্নিকান্ড না ঘটে।

 

তিনি আরো বলেন, ছেলে-মেয়েদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করার জন্য নিয়মিত স্কুলে পাঠাতে হবে। আর এলাকায় শান্তি-শৃংখলা রক্ষার জন্য সকলকে একসাথে কাজ করতে হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত