বিলাইছড়িতে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ শুরু

Published: 16 Apr 2019   Tuesday   

সারাদেশের ন্যায় মঙ্গলবার থেকে সপ্তাহ ব্যাপী রাঙামাটির বিলাইছড়িজোতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ শুরু হয়েছে। 

 

স্বাস্থ্য সেবা অধিকার শেখ হাসিনার অঙ্গীকার প্রতিপাদ্যকে সামনে রেখে’ বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগ কর্তৃক আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নীতিশ চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা নিখিলেশ চাকমা ও বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো: হাবিব।


আলোচনা সভায় বক্তারা বলেন, সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। যেহেতু বিলাইছড়ি উপজেলাটি একটি দূর্গম উপজেলা । বিশেষ করে ফারুয়া ইউনিয়নের সাথে যোগাযোগ করা খুবই দূরহ ব্যাপার। এইখানে বিভিন্ন জনগোষ্ঠির বসবাস রয়েছে। এবং জেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম নৌ পথে।


বক্তারা আরো বলেন, ইমার্জেন্সী রোগীদের উন্নত চিকিৎসার জন্য জেলা সদরে নেওয়ার জন্য অনেক সময়ের প্রয়োজন। অনেক সময় নিতে নিতে রোগীগুলো মারা যায়। তাই তারা প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে রোগীদের যাতায়াতের সুবিধার জন্য একটি স্পীড বোট প্রয়োজন।


সভাপতির বক্তব্যে ডাঃ নীতিশ চাকমা বলেন, জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে ১৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত দেশের সকল স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্য শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে স্বাস্থ্য বিভাগ কর্তৃক বিভিন্ন কর্মসূচি থাকবে। এই কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত