সুবর্ণ ভূমি ফাউন্ডেশন’র বরকলে ৫টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে হেলথ্ কিটস্ বক্স বিতরণ

Published: 16 Apr 2019   Tuesday   

বেসরকারী দাতব্য প্রতিষ্ঠান সুবর্ণ ভূমি ফাউন্ডেশন পার্বত্য চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের অনগ্রসর শিশুদের শিক্ষা ক্ষেত্রে সহযোগিতা দিয়ে যাচ্ছে। রাঙামাটির প্রত্যান্ত বরকল উপজেলায় ৫টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষককের সন্মানী, শিক্ষক প্রশিক্ষণ, স্কুল অবকাঠামো উন্নয়ন বা মেরামত, শিক্ষার্র্থীদের জন্য বিভিন্ন উপকরণসহ ইত্যাদি প্রদান করে থাকে।


এরই ধারাবাহিকতায় গেল ১১ এপ্রিল জাক্কোবাজেই বেসরকারী বিদ্যালয়সহ ৫টি বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে হেলথ্ কিটস্ বক্্র বিতরণ করা হয়েছে। অন্যান্য বিদ্যালয়গুলো হল ভূষনছড়া ইউনিয়নের পুলছড়া বেসরকারী প্রাথমিক বিদ্যালয়, বড় হরিনা মুখ বসরকারী প্রাথমিক বিদ্যালয়, রামছড়া বসরকারী প্রাথমিক বিদ্যালয়, কুদুছড়া বেসরকারী প্রাথমিক বিদ্যালয়। এসব বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল হেলথ্ এডুকেশন হিসেবে হেলথ্ কিটস্ বক্স বিতরণ করা হয়। বিরতরণ অনুষ্ঠান পরিচালনা করে বিদ্যালয়ের এসএমসি, পিটিএ ও মাদারস্ গ্রুপ। এতে প্রতিটি বক্সে একটি করে উন্নত মানের টুথ ব্রাশ, পেপস্, নেইল কার্টার ও সাবান রয়েছে।


বিদ্যালয়ের অভিভাবকরা গেল কয়েক বছর থেকে পার্বত্য অঞ্চলে শিক্ষা ক্ষেত্রে বেসরকারী সহযোগিতা যেখানে প্রায়ই পুরোপুরি বন্ধ বলা চলে সেখানে সুবর্ণ ভূমি ফাউন্ডেশন’র এ উদ্দ্যোগ সত্যিই প্রশংসনীয় বলে মন্তব্য করেছেন।


সুবর্ণ ভূমি ফাউন্ডেশন’র সিএইচটির প্রোগ্রাম কো-অর্ডিনেটর মানবাশীষ চাকমা জানান,এ ধরণের কার্মসূচীর মূল উদ্দেশ্য হচ্ছে প্রতিটি শিশু যাতে সুষ্ঠভাবে প্রাথমিক শিক্ষা সম্পন্ন করতে পারে এবং স্কুলেই সু-স্বাস্থ্য বিষয়ে সকলের মাঝে প্রাথমিক ধারণা তৈরী করা।


তিনি আরো জানান, সুবর্ণ ভূমি ফাউন্ডেশন এ সকল বিদ্যালয় থেকে প্রাথমিক সম্পন্ন করা মেধাবী ও দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক সহ সকল স্তরে মাসিক বৃত্তি প্রদান করে থাকে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত