রাঙামাটিতে তিন দিন ব্যাপী উৎসব বিজু-সাংগ্রাই-বৈসুক-বিষু মেলা শুরু

Published: 02 Apr 2019   Tuesday   

পাহাড়ে প্রধান সামাজিক উৎসবকে কেন্দ্র করে মঙ্গলবার থেকে রাঙামাটিতে তিন দিন ব্যাপী বিজু-সাংগ্রাইং-বৈসুক-বিষু মেলার উদ্বোধন করা হয়েছে।


উল্লেখ্য, আগামী ১২ এপ্রিল থেকে তিন দিন ব্যাপী পার্বত্য চট্টগ্রামের আদিবাসী সম্প্রদায়ের ঐতিহ্যবাহী প্রধান সামাজিক উৎসব বিজু-সাংগ্রাইং-বৈসু-বিষু-বিহু-চাংক্রান উৎসব শুরু হবে।


রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গনে মেলার প্রধান অতিথি ছিলেন রাঙামাটি আসনের সাংসদ দীপংকর তালুকদার। বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক একেএম শফি কামাল। স্বাগত বক্তব্যে দেন সাংস্কৃতিক ইনস্টিটিউট এর ভারপ্রাপ্ত পরিচালক রনেল চাকমা।


এর আগে সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গনে ফিতা কেটে উদ্বোধন করে দীপংকর তালুকদার এমপি। পরে আদিবাসী শিল্পীদের নৃত্যু নৃত্য পরিবেশন করা হয়। এছাড়াও শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ছাড়াও পাহাড়ের সম্পর্কিত আলোকচিত্র প্রদর্শন করা হয়।


মেলায় বিভিন্ন সম্প্রদায়ের ঐতিহ্যবাহী কাপড়-চোপড়সহ নানান সামগ্রীর স্টল বসানো হয়েছে। এছাড়া তিন ব্যাপী মেলায় ঐতিহ্যবাহী বিভিন্ন খেলাধুলা, চাকমা ভাষা ও বর্ণমালার প্রতিযোগিতা, চাকমা নাটক, ঐতিহ্যবাহী পাচন রান্না ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত