বাংলাদেশের প্রতিটি অর্জনে বঙ্গবন্ধুর নামটি চিরস্মরণীয় হয়ে থাকবে-দীপংকর তালুকদার এমপি

Published: 17 Mar 2019   Sunday   

বঙ্গবন্ধু মানেই একটি ইনস্টিটিউট, যাকে নিয়ে আলোচনা করলে কখনোই শেষ হবে না।  ৫২ ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে বাংলাদেশের প্রতিটি অর্জনে বঙ্গবন্ধুর নামটি চিরস্মরণীয় হয়ে থাকবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্র কখনোই পেতাম না। বঙ্গবন্ধুর নির্দেশেই পুরো জাতি একত্রিত হয়েছিল বলেই আমরা স্বাধীনতা পেয়েছি। তাই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশকে আরো অনেক দুর এগিয়ে নিয়ে যেতে হবে।

 

 রোববার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন ও ৯৯তম জন্ম শতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙামাটি জেলা শাখা কর্তৃক আয়োজিত আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য,রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি  ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা শাখার প্রধান উপদেষ্টা দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।

 

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা শাখার সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ শাহ এমরান রোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী মোঃ কামাল উদ্দিন, নিখিল কুমার চাকমা,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা শাখার প্রধান উপদেষ্টা হাজী মোঃ মুছা মাতব্বর, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ আব্দুল মতিন, জসীম উদ্দিন বাবুল,তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ রফিকুল মাওলা,প্রচার সম্পাদক মমতাজ উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি মোঃ সাখাওয়াৎ হোসেন রুবেল, জেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, জেলা যুবলীগের সাধারন সম্পাদক নূর মোঃ কাজল জেলা মহিলা যুবলীগের সভাপতি রোকেয়া আক্তার, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন, সাধারন সম্পাদক প্রকাশ চাকমা, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মোঃ শাহনেওয়াজ সুমন, রাঙামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের আহবায়ক  স্নেহাশীষ ভট্টাচর্য্য প্রমূখ।

 

আলোচনা সভা শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা জন্মদিনের কেক কেটে শিশুদের খাইয়ে দেন এবং শিশু কিশোরদের মাঝে সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন।

 

দীপংকর তালুকদার এমপি আরো বলেন, সারাজীবন বঙ্গবন্ধু শেখ মুজিব দেশের মানুষের কল্যাণে যেভাবে ত্যাগ স্বীকার করেছেন, এরকম একজন নেতা পৃথিবীর  অন্য কোন দেশেই নেই। আমরা অত্যন্ত ভাগ্যবান জাতি, যারা বঙ্গবন্ধুর মত একজন মহান নেতার সান্নিধ্য পেয়েছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে তার সুযোগ্য কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বেই আমরা আগামীতে একটি সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মানে কাজ করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত