দৈনিক যুগান্তর সাংবাদিক গ্রেফতারে রাঙামাটিতে সাংবাদিকদের নিন্দা ও ক্ষোভ

Published: 02 Mar 2019   Saturday   

ঢাকার কেরানীগঞ্জ থানা প্রতিনিধি আবু জাফর এবং চট্টগ্রামের লোহাগাড়া প্রতিনিধি মো. সেলিম উদ্দিনকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতারসহ দৈনিক যুগান্তরের সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ার ঘটনায় তীব্র ক্ষোভ, নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন, রাঙামাটির সাংবাদিক নেতারা। শনিবার বিকালে সংবাদ মাধ্যমে দেয়া এক যৌথবিবৃতিতে এসব ক্ষোভ ও নিন্দা জানান তারা। তারা অবিলম্বে এসব মিথ্যা মামলা প্রত্যাহারসহ গ্রেফতারকৃত যুগান্তরের দুই সাংবাদিকের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।


বিবৃতিতে স্বাক্ষর করেছেন- রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার-আল হক, রাঙ্গামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সাধারণ সম্পাদক মো. ফজলুর রহমান রাজন, রাঙ্গামাটি সাংবাদিক ফোরাম সভাপতি নন্দন দেবনাথ, সাধারণ সম্পাদক মিলটন বাহাদুর এবং রাঙ্গামাটি সাংবাদিক ইউনিয়ন সভাপতি মো. সোলাইমান ও সাধারণ সম্পাদক হিমেল চাকমা।


বিবৃতিতে বলা হয়, মূলতঃ সত্য ঘটনা প্রকাশ করায় এভাবে জেলে পাঠিয়ে সাংবাদিকদের ওপর নির্যাতন, দমনপীড়ন ও হয়রানির উদ্দেশ্য ছাড়া কিছুই নয়- যা অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়। এটা কোনো অবস্থাতেই মেনে নেয়া যায় না।আমরা সত্য প্রকাশে যুগান্তরের দুই সাংবাদিককে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তিসহ তাদের বিরুদ্ধে এবং দেশের অন্য সাংবাদিকদের বিরুদ্ধে করা সব মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি করছি। এ ছাড়াও ডিজিটাল নিরাপত্তা আইনে থাকা সাংবাদিক নির্যাতন ধারাগুলো বাতিলের জন্য সরকারের কাছে উদাত্ত আহ্বান জানাচ্ছি। অন্যথায় দেশের সাংবাদিক সমাজ বসে থাকবে না। সাংবাদিক নির্যাতন, হয়রানি ও দমনপীড়ন প্রতিরোধে প্রয়োজনে তীব্র আন্দোলনের পাশাপাশি যে কোনো কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে দেশের সাংবাদিক সমাজ।


উল্লেখ্য, দৈনিক যুগান্তরে সত্য ঘটনা প্রকাশের জেরে সংবাদপত্রটির সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা দায়ের করা হয়। এতে ১৯ ফেব্রুয়ারি রাতে দৈনিক যুগান্তরের ঢাকার কেরানীগঞ্জ থানা প্রতিনিধি সাংবাদিক আবু জাফরকে এবং ২২ ফেব্রুয়ারি চট্টগ্রামের লোহাগাড়া প্রতিনিধি সাংবাদিক মো. সেলিম উদ্দিনকে গ্রেফতার করা হয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত