সাংবাদিক চবাথুই মারমার চিকিৎসা সহায্যার্থে রাঙামাটিতে গিঙিলি নাটক মঞ্চায়িত

Published: 27 Feb 2019   Wednesday   

৭১ টেলিভিশনের বান্দরবান জেলার প্রতিনিধি চবাথুই মারমার চিকিৎসার সহায্যার্থে বুধবার রাঙামাটিতে তঞ্চঙ্গ্যা নাটক গিঙিলি মঞ্চস্থ করা হয়েছে। 

 

রাঙামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী ইনিষ্টিটিউট মিলনায়তনে গিঙিলি নাটকের মঞ্চস্থের নাটকের উদ্বোধন করেন চারণ সাংবাদিক ও দৈনিক গিরিদর্পন সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদ। বক্তব্য রাখেন রাঙামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী ইনিষ্টিটিউটের পরিচালক রনেল চাকমা, রাঙ্গামাটি রিপোটার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, রাঙামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ৭১ টিভি রাঙামাটির প্রতিনিধি ও টঙ ইসথেটিক্স মিডিয়ার পরিচালক উসিংছা রাখাইন কায়েস। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাঙামাটি সাংবাদিক ফোরামের যুগ্ম সম্পাদক মনসুর আহম্মেদ।


প্রধান অতিথির বক্তব্যে দৈনিক গিরিদর্পন সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদ বলেন, আমরা যদি সকলেই চেষ্টা করি তাহলে চবাথুই আবার আমাদের মাঝে কাজে ফিরে আসবে। তার জন্য রাঙ্গামাটি টঙ ইসথেটিক্স মিডিয়া যে উদ্যোগ নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। তিনি এভাবে এক জনের বিপদে যদি অন্য জন এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, তাহলে সমাজ থেকে সকল দুঃখ দুর হয়ে যাবে।


মঞ্চ নাটক গিঙিলি রাঙামাটির ফু কালং সাংস্কৃতিক একাডেমির একটি পরিবেশনা। নাটকটি রচনা করেছেন রতœ কুমার তঞ্চঙ্গ্যা। নাটকে বিভিন্ন চরিত্রে অংশ গ্রহণ করেন জানন তঞ্চঙ্গ্যা, এড. সুদ্বীপ্ত তঞ্চঙ্গ্যা, রত্ন কুমার তঞ্চঙ্গ্যা, রিপন তঞ্চঙ্গ্যা, ইমন তঞ্চঙ্গ্যা, সুদ্র তঞ্চঙ্গ্যা (জুয়েল), সাহিস্ত তঞ্চঙ্গ্যা, প্রদিপ্ত তঞ্চঙ্গ্যা, কাজলী তঞ্চঙ্গ্যা, সুবিতা তঞ্চঙ্গ্যা, দেবি তঞ্চঙ্গ্যা, তুর্ণা তঞ্চঙ্গ্যা, পুণালী তঞ্চঙ্গ্যা (এষা)। আবহ সংগীতে বাঁশিতে ছিলেন সুনীল কুমার তঞ্চঙ্গ্যা, ধুধুগে ছিলেন রত্ন কুমার তঞ্চঙ্গ্যা, হেংগরং ছিলেন কাজলী তঞ্চঙ্গ্যা, হারমনিয়ামে ছিলেন এড. সুদ্বীপ তঞ্চঙ্গ্যা।


উল্লেখ্য, ৭১ টেলিভিশনের রাঙামাটি প্রতিনিধি চবাথুই মারমার দুটি কিডনী প্রায়ই অকেজোর হওয়ার পথে। বর্তমানে তিনি বর্তমানে চট্টগ্রামে চিকিৎসাধীণ রয়েছেন। তার চিকিৎসা সহায়তা দিতে এই নাটক মঞ্চায়ন করা হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত