রাঙামাটিতে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

Published: 07 Feb 2019   Thursday   

বৃহস্পতিবার রাঙামাটির ভেদভেদী পৌর উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি  (সনাক) এর সহযোগিতায় ইযুথ এনগজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) এর উদ্যোগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সচেতন নাগরিক কমিটি সভাপতি জনাব অমলেন্দু হাওলাদার । অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী প্রধান জনাব শিক্ষক মঙ্গল মণি চাকমা, সহাকারী শিক্ষক জনাব শুশোভন চাকমা। সভাপতিত্ব করেন ভেদভেদী পৌর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব শিবলী শান্তি চাকমা । অন্তরসেন শুভ এবং সাদিয়া সেলিম বন্যা সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ইয়েস লিডার বাবুল মারমা।

 

উক্ত কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে ইয়েস এবং ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ টিআইবি’র কার্যক্রম, বাংলাদেশে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে ইয়েসদের ভূমিকা, অ্যাডভোক্যাসী অ্যান্ড লিগ্যাল আ্যাডভোকেসি সেন্টার (এলাক) এবং তথ্য অধিকার বিষয়ক  তথ্যাদি ইয়েস সদস্য সুশীল কান্তি চাকমা ও শাবীব আইমান হাবীব পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন। কুইজ প্রতিযোগিতার শুরুতে ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে উন্মুক্ত প্রশ্ন ও উত্তরের মাধ্যমে ১০ জন কে বাছাইয়ের মাধ্যমে চুড়ান্ত অংশগ্রহণকারী নির্বাচিত করা হয়। উক্ত ১০ জন অংশগ্রহণকারীদের চুড়ান্ত পর্বে প্রতিযোগতিার মাধ্যমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করা হয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন শান্ত দে - দশম শ্রেণী, দ্বিতীয় স্থান অর্জন করেন সুুজিত চাকমা, দশম শ্রেণী এবং তৃতীয় স্থান অর্জন করেন মিকি চাকমা-দশম শ্রেণী।

 

অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং সনাক সভাপতি অমলেন্দু হাওলাদার উপস্থিত ছাত্র ছাত্রীদের মাঝে দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত