সাপছড়ি ইউনিয়নে গণ শুনানী সভা অনুষ্ঠিত

Published: 10 Jan 2019   Thursday   

স্থানীয় পর্যায়ে সুশাসন ও উন্নয়ন কার্যক্রমকে গতিশীল করার লক্ষে বৃহস্পতিবার রাঙামাটির সাপছড়ি ইউনিয়নে সরকারী-বেসরকারী দপ্তরের সাথে জনসাধারনের সম্পৃক্ততা উন্নয়নে এক গণ শুনানী সভা অনুষ্ঠিত হয়েছে।

 

৩ নং সাপছড়ি ইউনিয়ন পরিষদের উদ্যোগে ও হেলভেটাস সুইসইন্টার-কোঅপারেশন বাংলাদেশএর কারিগরি সহযোগীতায় এবং গ্রীনহিল কর্তৃক  বাস্তবায়িত ‘গ্রামীণ জনগোষ্ঠীর সামাজিক, প্রাতিষ্ঠানিক ও অর্থনৈতিক ক্ষমতায়ন“ প্রকল্পের আওতায় সাপছড়ি ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে গণ শুণানী সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ সুমনী আক্তার। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃনাল কান্তি চাকমার সভাপতিত্বে বক্তব্যে দেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: আব্দুর রশিদ, হেডম্যান দীপন দেওয়ান, গ্রীনহিলএর পরিচালক (অর্থ ও প্রশাসন)  উপাল কান্তি মুসুদ্দী প্রমুখ। সভা সঞ্চালনা করেন পরিষদের সচিব মতিলাল চাকমা। এসময় গণ শুণানী সভায় গ্রীনহিলএর পরিচালক (অর্থ ও প্রশাসন) সীর্ক প্রকল্পের টীম লিডার অমূল্য ধন চাকমাসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও প্রতিনিধি, মিডিয়া প্রতিনিধি, জন প্রতিনিধি, ঐতিহ্যবাহী নেতৃবৃন্দ, স্থানীয় সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং সংশ্লিষ্ট ইউনিয়নের জনষাধারণ উপস্থিত ছিলেন। গণ শুণানী সভায় সীর্ক প্রকল্পে কর্মকর্তাসহ মোট ৪২জন অংশগ্রহনকারী উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে সুমনী আক্তার একটি উদ্ধৃতি দিয়ে বলেন আমাদের দেশের নাম বাংলাদেশ, দেশের মালিক যেহেতু জনগণ এবং জনগণের ট্যাক্সের টাকায় আমরা বেতন ভাতা নিই এবং অফিস পরিচালনা করছি সুতরাং আমাদের জনগণের কাছে স্বচ্ছতার জন্য জবাবদিহিতা রয়েছে এবং এ বিষয়ে তিনি সেবা প্রদানকারী এবং সেবাগ্রহীতাদের মধ্যে কেউ কাউকে প্রতিপক্ষ না ভাবার অনুরোধ করেন। আমাদের দরকার কে কি সেবা দেয় এবং সেবা কিভাবে দেয় সেই বিষয়গুলো অনেকের অজানা, তাই সেইগুলো আমাদের সবার দায়িত্ব জানানো। তৃণমূল পর্যায়ের জনসাধরণের জন্য উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সকলকে দায়িত্বশীল হওয়ার অনুরোধ করেন।

 

সভাপতির বক্তব্যে মৃনাল কান্তি চাকমা বলেন,সেবা গ্রহণকারী এবং সেবা প্রদানকারীর মাঝে সঠিক যোগাযোগ থাকতে হবে এবং কাজের অগ্রগতি বিষয়ে জবাব দিহিতা।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত