মিথ্যা মামলা প্রত্যাহার না করলে ১৬ জানুয়ারী থেকে বাঘাইছড়িতে ৪৮ ঘন্টার সড়ক ও নৌপথ অবারোধ

Published: 09 Jan 2019   Wednesday   

নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার না করলে আগামী ১৬ জানুয়ারী থেকে বাঘাইছড়ি উপজেলার ৪৮ ঘন্টার সড়ক ও নৌপথ অবরোধের হুমকি দিয়েছে সন্তু লারমার নেতৃত্বাধীন পিসিজেএসএস। তাছাড়া এই মামলা প্রত্যাহার না করলে উপজেলার সকল হাট-বাজার অনির্দিষ্টকালের জন্য বর্জনের ঘোষনা দেয়া হয়েছে।

 

বুধবার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(সন্তু লারমা) বাঘাইছড়ি থানা শাখার তথ্য ও প্রচার বিভাগের সম্পাদক দয়াসিন্ধু চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় একথা জানানো হয়েছে।


প্রেস বার্তায় বলা হয়, গেল ৪ জানুয়ারী বাঘাইছড়ি উপজেলার বাবুপাড়া এলাকায় প্রভাত কুসুম চাকমার বাড়ীতে কে কারা গুলি করে বসু চাকমাকে খুন করে। কিন্তু এ ঘটনায় কোন জনসংহতি সমিতি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থক জড়িত নয়। জনসংহত সমিতি এ ধরনের হত্যাকান্ডে ও সন্ত্রাসী রাজনীতিতে বিশ্বাস করে না। জনসংহতি সমিতি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের কাছে কোন অবৈধ অস্ত্র নেই।


জনসংহতি সমিতি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে মিথ্যা,বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমুলক মামলা দায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রেস বার্তায় আরো বলা হয়, রাজনৈতিক উদ্দেশ্য হয়রানি ও ষড়যন্ত্রমূলকভাবে এই হত্যাকান্ডে জনসংহতি সমিতি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আগামী ১৫ জানুয়ারীর মধ্যে এই মামলা প্রত্যাহারের জন্য প্রশাসনের কাছে দাবী জানানো হয়েছে প্রেস বার্তায়।


উল্লেখ্য, গেল ৪ জানুয়ারী উপজেলায় বাবুপাড়া এলাকায় দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের জনসংহতি সমিতি(সংস্কারপন্থী) কর্মী বসু চাকমা নিহত হন। পর দিন ৫ জানুয়ারী প্রভাত কুসুম চাকমা নামের বাড়ীর মালিক জনসংহতি সমিতি ও সহযোগী সংগঠনের উপজেলা শাখার ২৭ জন নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এছাড়া পুলিশ বাদী হয়ে অপর একটি অস্ত্র আইনের মামলা দায়ের করে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত