কাপ্তাইয়ে অস্ত্রসহ দুই এএলপির সশস্ত্র সদস্য আটক

Published: 09 Jan 2019   Wednesday   

রাঙামাটির রাজস্থলী উপজেলার রাইখালী ইউনিয়নের গবাছড়া এলাকায় বুধবার ভোরের দিকে যৌথ বাহিনী অভিযান চালিয়ে একটি জি-থ্রি রাইফেল ও ২৪ রাউন্ড গুলিসহ মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী আরাকান লিবারেশন পার্টির(এএলপি) দুই সদস্যকে আটক করেছে। আটকৃতরা হলেন চাচিং মার্মা ও উংসিং নু মার্মা।

 

পুলিশ জানায়, বুধবার ভোর পৌনে ৬টার দিকে গোপণ সংবাদের ভিত্তিতে খবর পেয়ে যৌথ বাহিনীর সদস্যরা রাজস্থলী উপজেলার রাইখালী ইউনিয়নের গবাছড়া এলাকায় অভিযান চালায়। এসময় আরাকান লিবারেশন পার্টির সশস্ত্র সক্রিয় সদস্য চাচিং মারমা ও উংসিংনু মারমাকে আটক করা হয়।  এসময় ১টি আমেরিকান জি থ্রি রাইফেল ২৪ রাউন্ড তাজা গুলি ও ২টি ম্যাগজিন উদ্ধার করা হয়। আটককৃতরা রাজস্থলী উপজেলার কারিগরপাড়া এলাকায় স্বশস্ত্র অবস্থান করছে মর্মে গোপন সূত্রে খবর পেয়ে এ অভিযান পরিচালনা করে অস্ত্রসহ ২জনকে আটক করে। দুপুরে আটককৃতদের চন্দ্রঘোনা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

চন্দ্রঘোনার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশরাফ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটককৃতরা মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী আরাকান লিবারেশন পার্টির সদস্য। এ ঘটনায় থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত