পানছড়িতে লোগাং বাজারে ব্রাশফায়ারে দুইজন নিহত

Published: 23 Dec 2018   Sunday   
no

no

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার পুজগাং বাজারে ব্রাশফায়ারে দুই জন নিহতের ঘটনা ঘটেছে। সোমবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত দু’জনের মধ্যে একজন লোগাং এর বাসিন্দা চা দোকানি চিক্য চাকমা (৩২) ও অপরজন স্থানীয় রাস্তার নির্মাণ শ্রমিক চট্টগ্রামের বাসিন্দা সোহেল রানা (৩০)।


স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অস্ত্রধারী পাহাড়ি কয়েক যুবক ব্রাশফায়ার করে একজনের মৃত্যু নিশ্চিত হবার পর ফাঁকা গুলী করতে করতে এলাকা ত্যাগ করেন। এসময় আহত নির্মাণ শ্রমিকও একটু পরেই প্রাণ হারান।


ইউপিডিএফ-এর প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমা অভিযোগ করেন, পানছড়ি উপজেলার পুজগাং উপরের বাজরের ইউপিডিএফ-এর স্বতন্ত্র প্রার্থী সিংহ প্রতীকের প্রার্থী নতুন কুমার চাকমার নির্বাচনী অফিস ভাংচুর ও পুড়িয়ে দিয়ে নিচের বাজার এলাকায় নির্বাচনী অফিসে ব্রাশফায়ার করলে ঘটনাস্থলে দুই জন নিহত হয় বলে তিনি জানান। তিনি এই হত্যাকান্ডের জন্য জনসংহতি সমিতি (এম এন লারমা) অংশের সশস্ত্র সন্ত্রাসীদের অভিযুক্ত করেছেন। তবে এ ঘটনায় জনসংহতি সমিতির (এম এন লারমা) পক্ষ থেকে ঘটনার দায় অস্বীকার করা হয়েছে।


আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলির ঘটনায় দুইজন নিহত হয়েছে বলে জানিয়ে পানছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নুরুল আলম বলেন, নিহত দুজনের মধ্যে একজন স্থানীয় পাহাড়ি এবং আরেকজন শ্রমিক। সেনা বাহিনী,বিজিবি ও পুলিশ লাশ উদ্ধারে ঘটনাস্থলে রয়েছে বলে তিনি জানান। কি কারণে ঘটনা ঘটেছে তা এখনো বিস্তারিত জানা যায়নি তবে পুলিশের ধারণা দুই আঞ্চলিক দলের বিবাদমান দন্ধ ও সংঘাতের কারণে এই হত্যাকান্ড হতে পারে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত