পার্বত্য সমস্যাকে কোন জাতীয় রাজনৈতিক দল গুরুত্ব দেয়নি-উষাতন তালুকদার

Published: 22 Dec 2018   Saturday   
no

no

রাঙামাটি ২৯৯নং আসনের স্বতন্ত্র প্রার্থী ও সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতা উষাতন তালুকদার এমপি বলেছেন,পার্বত্য সমস্যাকে কোন জাতীয় রাজনৈতিক দল গুরুত্ব দেয়নি বলে আমাদের স্বাধিকার অধিকারের লক্ষে আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতি গঠন করতে হয়েছে। এই দলটি পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায়ের স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় পার্বত্য চুক্তি স্বাক্ষর করেছে। কিন্তু পার্বত্য চুক্তি যথাযথ বাস্তবায়িত না হওয়ায় পাহাড়ে স্থায়ী শান্তি ফিরে আসেনি। তাই পার্বত্য পাহাড়ী-বাঙালীর অধিকার ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় সিংহ প্রতীকে ভোট দিয়ে জুয়ুক্ত করে সংসদে পাঠাতে হবে।

 

তিনি সমালোচনা করে আরো বলেন,প্রতিদ্বন্ধি আওয়ামীলীগ প্রার্থী দীপংকর তালুকদার বিগত পাচ বছরে কোন ক্ষমতায় ছিলেন নিা। কিন্তু ক্ষমতায় না থেকেও ক্ষমতা অপব্যবহার করেছেন। জনসাধারনের স্বার্থকে গুরুত্ব না দিয়ে ব্যক্তি স্বার্থকে গুরুত্ব দিয়ে বিশাল সম্পদের মালিক হয়েছেন। তাই দলকে দেখে নয় ব্যক্তিকে দেখে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে।


রোববার বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী, তুলাবান,বাবু পাড়াসহ বিভিন্ন স্থানে পথ সভায় উষাতন তালুকদার এসব কথা বলেন।


স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার প্রচার প্রচারনাকালে প্রথমে উপজেলার বটতলা থেকে জনসংযোগ শুরু করেন। এর পর তিনি উপজেলা সদর সদর, বঙ্গলতলী, তুলাবান,বাবু পাড়াসহ বিভিন্ন স্থানে জনসংযোগ চালান। এসব পথ সভায় অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন উপজেলা পরিষদ চেয়াম্যান বড়ঋষি চাকমা, জনসংহতি সমিতির ভূমি বিষয়ক সম্পাদক চিংহ্লামং চাক, মানবা রঞ্জন চাকমা প্রমুখ।


উষাতন তালুকদার বলেন, বিগত ৫ বছরের সংসদ সদস্য হয়ে সংসদে ও সংসদের বাইরে পাহাড়ে মানুষের অধিকারের পক্ষে কথা বলে গেছি। অভিজ্ঞতা হয়েছে। আগামীতে নির্বাচিত হলে জনগণের পক্ষে আরো কাজ করতে পারব। তিনি আরো বলেন, নিজের স্বার্থকে প্রাধান্য দিলে আমি অনেক সম্পত্তির মালিক হতে পারতাম কিন্তু নিজের স্বার্থকে দেখিনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত