ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশগ্রহণকারীদের সাথে রাঙামাটি জেলা পরিষদের মতবিনিময় সভা

Published: 06 Nov 2018   Tuesday   

ন্যাশনাল ডিফেন্স কোর্স (এনডিসি) ২০১৮ তে অংশগ্রহণকারীদের সাথে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

জেলা পরিষদের আয়োজনে সোমবার সন্ধ্যায় পর্যটন হলিডে কমপ্লেক্সে এ সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা। এসময় ন্যাশনাল ডিফেন্স কলেজের রিয়াল এডমিরাল আনোয়ারুল ইসলাম এবং মেজর জেনারেল মোঃ রশিদ আমিন এর নেতৃত্বে সেনা, বিমান, নৌবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল, গ্রুপ ক্যাপ্টেন ও কমোডোর পর্যায়ের এবং প্রশাসনিক ক্যাডারের অতিঃ সচিব ও যুগ্ম সচিব পর্যায়ের দেশি-বিদেশী সর্বমোট ৩৬জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। পরিষদের পক্ষে জেলা পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, পরিষদ সদস্য সাধনমনি চাকমা, পরিষদ সদস্য সবির কুমার চাকমা, পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান, পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া উপস্থিত ছিলেন। এছাড়া রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, রাঙামাটি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ রেদওয়ানুল ইসলামসহ অন্যান্য সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা।

 

সভায় ন্যাশনাল ডিফেন্স কোর্স এ অংশগ্রহণকারীরা পার্বত্য শান্তি চুক্তি, পার্বত্য মন্ত্রণালয় ও পার্বত্য জেলা পরিষদগুলোর কার্যক্রম এবং পার্বত্য জেলার সামাজিক-রাজনৈতিক, পর্যটন ও বিভিন্ন বিষয়ে জানতে চাইলে সকল বিষয়ে তাদের ধারণা প্রদান ও অবগত করেন  জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

 

মতবিনিময় সভায় পার্বত্য জেলা পরিষদের কার্যক্রম ও এখানকার বসবাসরত জনগোষ্ঠীর জনসংখ্যা এবং পরিষদে হস্তান্তরিত বিভাগের বিভিন্ন কার্যক্রমগুলো প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন  জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ।

 

অনুষ্ঠান শেষে জেলা পরিষদ চেয়ারম্যান ও ন্যাশনাল ডিফেন্স কোর্স এর লিডার একে অপরকে ক্রেষ্ট ও শুভেচ্ছা উপহার তুলে দেন। পরে স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]lbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত