বরকল আইমাছড়া শাখা বন বিহারে কঠিন চীবর দানোৎসব

Published: 03 Nov 2018   Saturday   

রাঙামাটির বরকলে আইমাছড়া শাখা বন বিহারে দুদিন ব্যাপী শনিবার ৫তম কঠিন চীবর দানোৎসব সম্পন্ন ও ওই বিহারের অধ্যক্ষ জ্যোতিপাল ভিক্ষুকে স্থবির পদে বরণ করা হয়েছে।

 

বিহার প্রাঙ্গনে আয়োজিত ধর্মীয় সভায় প্রধান ধর্মীয় আলোচক ছিলেন শুভলং শাখা বন বিহারের অধ্যক্ষ শ্রীমৎ বুদ্ধশ্রী মহাস্থবির। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ২৯৯ নং পার্বত্য রাঙামাটি আসনের সংসদ সদস্য উষাতন তালুকদার।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইমাছড়া শাখা বন বিহার পরিচালনা কমিটির সভাপতি জ্ঞান রতন চাকমা। এ ধর্মীয় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুক্তিবাদ মহাস্থবির,সংঘসার মহাস্থবির,সধর্মানন্দ মহাস্থবির, ধর্মকীর্তি স্থবির,বিনয় জ্যোতি স্থবির, নন্দসার স্থবির,রিবেং কীর্তি স্থবির, বক্কুলী স্থবির, বরকল প্রেস ক্লাবের সভাপতি পুলিন বিহারী চাকমা প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন এলাকার পূণ্যার্থীরা সমবেত হন। অনুষ্ঠানটি ধর্মীয় সঙ্গীতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে বুদ্ধ মূর্তি দান, সংঘদান,অষ্টপরিষ্কার দান,পিন্ডদান কল্পতরুদান,চীবরদান সহ নানান দান কার্য সম্পাদন করা হয়।

 

অনুষ্ঠানে  বিশাখার প্রবর্তিত চব্বিশ ঘন্টার মধ্যে তুলা থেকে সুতা বের করে চীবর কাপড় বুনে ওই কাপড়  ভিক্ষুদের দান করা হয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত