জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য তিন আসনের জন্য আলাদা নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে- ইসি সচিব

Published: 28 Oct 2018   Sunday   

নির্বাচন কমিশনের(ইসি) সচিব মোঃ হেলালুদ্দীন আহমদ বলেছেন, সম্প্রতি পার্বত্য চট্রগ্রামে নিজেদের মধ্যে হিংসা, হানাহানি ও রক্তক্ষয়ী সংঘাত বেড়ে যাওয়া আগামী জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্যাঞ্চলের তিনটি আসনের জন্য নিরাপত্তার কথা বিবেচনা করে আলাদা ভাবে নিরাপত্তা ব্যবস্থা গঠন করা হবে। এর জন্য আমরা সেনাবাহিনী ও প্রশাসনের সাথে আলোচনা করে নির্বাচনকালীন সময়ের জন্য পার্বত্যাঞ্চলের জন্য আলাদা নিরাপত্তা ব্যবস্থা গঠন করা হবে।

 

রোববার উপজেলা পরিষদ মাঠে বান্দরবানের লামা উপজেলায় স্মার্টকার্ড বিতরণ কর্মসূচী উদ্ভোধন ও বিতরণ শেষে তিনি এ কথা বলেন।

 

নির্বচন কমিশন সচিব প্রথম দিন লামা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ ইসমাইলসহ ৩০ জন বিশিষ্ট ব্যক্তিকে স্মার্টকার্ড প্রদান করেন। প্রথম পর্যায় ৩০ অক্টোবর থেকে লামা পৌরসভা ও ৪ নভেম্বর লামাসদর ইউনিয়নরে ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

 

লামার উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান। এ সময় বক্তব্য রাখেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান(প্রশাসন), বান্দরবান জেলার নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম, লামা উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোস্তফা জামাল, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম প্রমূখ।

 

এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ হেলালুদ্দীন আহমদ বলেন, আগামী ডিসেম্বরের মধ্যেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। ভোটের সময় কোন ধরনের কারচুপি বা ভোট ছিনতাই যাতে করতে নাপারে সেজন্য দেশে ইভিএম ব্যাবস্থা চালু করা হয়েছে। তবে একাদশ জাতীয় নির্বাচনে তিনশত নং বান্দরবান সংসদীয় আসনে  পূর্বের নিয়মে(ব্যালটেরর মাধ্যমে) ভোট গ্রহন চলবে।

 

তিনি আরো বলেন, পার্বত্য অঞ্চলে পাহাড়ি দূর্গম এলাকার যে সব ভোটকেন্দ্র নষ্ট হয়ে গেছে সেগুলো মেরামত করা হবে। পার্বত্যাঞ্চলে আঞ্চলিক দল গুলো নিজেদের মধ্যে সংঘাত বেড়ে যাওয়ায় নিরাপত্তা বিঘ্নিত দেখা দিয়েছে। তার কারণে এ লালাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করে সুষ্ঠ  নির্বাচন উপহার দেওয়াই আমাদের লক্ষ্য। ভোটাররা যাতে ভোট দিয়ে নির্বিঘ্নে বাড়ি যেতে পারেন, নির্বাচন কমিশন সেই  ব্যবস্থাই করবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত