বিলাইছড়িতে যুব ও যুব মহিলাদের ফ্যাশন ডিজাইনের প্রশিক্ষণ শুরু

Published: 09 Oct 2018   Tuesday   

রাঙামাটি জেলার বিলাইছড়ি উপজেলায় মঙ্গলবার যুব ও যুব মহিলাদের ফ্যাশন ডিজাইনের উপর প্রশিক্ষণ শুরু করা হয়েছে।

 

স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)-র সহায়তায় পরিচালিত উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প এর আওতায় এবং যুব উন্নয়ন অধিদপ্তর, বিলাইছড়ি কর্তৃক বাস্তবায়নে উপজেলা পরিষদ মিলনায়তনে পাঁচ দিনের এই প্রশিক্ষণের আয়োজন করেছে বিলাইছড়ি উপজেলা পরিষদ।


অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা, উপজেলা যুব ও ক্রীড়া উন্নয়ন কমিটির সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান শ্যামা চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রুপম চাকমা এবং জাইকার উপজেলা ডেভেল্বমেন্ট ফ্যাসিলিটেটর খোকন বিকাশ ত্রিপুরা। রায়ধন চাকমার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন রুপম চাকমা। প্রশিক্ষণটি আগামী ১৩ অক্টোবর পর্যন্ত চলবে। এবং প্রশিক্ষণ শেষে সনদপত্র প্রদান করা হবে।


বক্তারা বলেন, এই প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হল দক্ষ জনশক্তি গড়ে তোলার মাধ্যমে দেশের অগ্রযাত্রাকে আরও ত্বরান্বিত করা। তাই বক্তারা প্রশিক্ষণটি মনোযোগ সহকারে গ্রহণ করার জন্য প্রশিক্ষণার্থীদের আহবান জানান।


খোকন বিকাশ ত্রিপুরা বলেন, আমরা সারা বাংলাদেশে ২০০টি উপজেলায় এই প্রকল্পটি বাস্তবায়ন করছি। এবং পর্যায়ক্রমে সকল উপজেলায় কাজ করা হবে। তিনি আরও বলেন, আমরা প্রশিক্ষণ বাবদ দশ লক্ষ টাকা এবং অবকাঠামো উন্নয়নের জন্য চল্লিশ লক্ষ টাকা করে প্রতি উপজেলার জন্য প্রতি বছর বরাদ্দ দিয়ে যাচ্ছি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত