পার্বত্যাঞ্চলের মানুষের অথিতি পরায়নে সত্যিই আমি মুগ্ধ-কানাডিয়ান ডেপুটি হাইকমিশনার

Published: 09 Oct 2018   Tuesday   

কানাডিয়ান হাই কমিশনের হেড অব কো-অপারেশন এন্ড ডেপুটি হাই কমিশনার ফেড্রা মুন মরিস বলেছেন, কানাডার তুলনায় বাংলাদেশ একটি ছোট্ট দেশ হলেও এ দেশের মানুষ এতো যে অথিতি পরায়ন তা দূর্গম এ পার্বত্যঞ্চলে না আসলে বুঝতাম না। এ অঞ্চলের মানুষের অথিতি পরায়নে সত্যিই আমি মুগ্ধ।

 

মঙ্গলবার রাঙামাটির বরকল উপজেলার ২নং বরকল সদর ইউনিয়নের বেগেনাছড়ি গ্রামের ন-ভাঙ্গা গ্রামীণ সাধারন বন (ভিসিএফ) পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

 

 তিনি আরো বলেন, কানাডা বড় দেশ হলেও সেই দেশে এখনো মাত্র বন রক্ষার জন্য র্কাযক্রম হাতে নিয়েছে কানাডা সরকার। অথচ পার্বত্যঞ্চলের মানুষ ঐক্যবদ্ধভাবে কানাডার দেশের মানুষের আগে তাদের গ্রামীন বন রক্ষার জন্য কাজ করে যাচ্ছে। আমরা বড় দেশের মানুষ হলেও পরিবেশ ও বন রক্ষার জন্য ছোট্ট এ দেশের মানুষরা সচেতন বলে মন্তব্য করেন কানাডিয়ান ডেপুটি হাই কমিশনার ফেড্রা মুন মরিস। এ সময় গ্রামের মানুষদের সাথে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের ব্যাপারে  তিনি মতবিনিময় করেন।

 

পরিদর্শনকালে এসময় ঢাকা অফিসের কানাডিয়ান হাই কমিশনের কর্মকর্তা ফারজানা কর্মকর্তা রিফুল জান্নান  ইউএনডিপির সিএইচটির ন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার প্রসেনজিত চাকমা  ন্যাচারাল রির্সোচ ম্যানেজমেন্ট এন্ড লাইভলি হুড প্রকল্পের প্রধান বিপ্লব চাকমা  ইউএনডিপির জেন্ডার কমিউনিটি প্রজেক্টের ঝুমা দেওয়ান রাঙামাটির জেলা ম্যানেজার ঐশ্বর্য চাকমা বরকল মডেল থানার ভার প্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফজল আহম্মদ খান থানার উপ পরিদর্শক মোঃ আমিনুল ইসলাম উপজেলা প্রেস ক্লাব সভাপতি পুলিন বিহারী চাকমা সাংবাদিক নিরত বরন চাকমা ন- ভাঙ্গা গ্রামীন সাধারন বন রক্ষা কমিটির সভাপতি গান্ধি কুমার চাকমা মেম্বার প্রিয় কান্তি চাকমা বেগেনাছড়ি পাড়া উন্নয়ন কমিটির সভাপতি অনিল বিহারী চাকমা সাধারন সম্পাদক কালো বরন চাকমা ভিসিএফ সদস্য মমতা রানী চাকমা দীপিকা চাকমা সহ গ্রামের অন্যান্যরা উপস্থিত ছিলেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

     

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত