নাইক্ষ্যংছড়িতে ৩ ডাকাতের লাশ উদ্ধার

Published: 30 Sep 2018   Sunday   

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের একটি রাবার বাগান থেকে গুলিবিদ্ধ ৩ ডাকাতের লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার ভোরে ঘটনাস্থল থেকে আনোয়ার বাহিনীর প্রধান মো: আনোয়ার ওরফে আনাইয়্যাসহ ৩জনের লাশ উদ্ধার করা হয়। এদিকে, আনোয়ার বাহিনীর প্রধানের মৃত্যুর সংবাদে এলাকায় মিষ্টি বিতরণ করেছে স্থানীয় জনগণ।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার ভোরের দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের থ্রি-স্টার রাবার বাগান এলাকায় ৩ ডাকাতের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে বাগানের লোকজন। স্থানীয় লোকজন পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে ৩জনের লাশ উদ্ধার করে। নিহতরা হলো, আনোয়ার ডাকাত বাহিনীর প্রধান মো: আনোয়ার হোসেন ওরফে আনাইয়্যা (৩৪), কক্সবাজার রামু উপজেলার হামিদুর রহমান (২৫) ও বাপ্পি (২২)। স্থানীয়দের মাধ্যমে লাশগুলো সনাক্ত করে পুলিশ।


এদিকে পুলিশের দাবি ডাকাতির টাকা ভাগ-বাঁটোয়ারা নিয়ে নিজেদের মধ্যে গোলাগুলিতে তারা নিহত হয়েছে। গুলিবিদ্ধ তিন ডাকাতের লাশের পাশ থেকে ৩টি একনলা বন্দুক, ১টি কাটা বন্দুক, ৫ রাউন্ড তাজা গুলি ও ৩ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। নিহত আনোয়ারের বাড়ি বাইশারী ইউনিয়নের লম্বাবিল এলাকায়, হামিদুর রহমানের বাড়ি কক্সবাজার রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল এলাকায়, বাপ্পির বাড়ি ঈঁদগড় ইউনিয়নের ফকিরকাটা এলাকায়।


বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম জানান, সম্পত্তির ভাগবাঁটোয়ারা নিয়ে ৩নং রাবার বাগান বাড়িতে ডাকাতের মধ্যে গুলাগুলি হয়। পরে গুলির শব্দ শুনে শ্রমিকরা গিয়ে তিন ডাকাতের লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে তিন ডাকাতের লাশ উদ্ধার করে।


এদিকে আনোয়ার বাহিনীর প্রধানের ও তার দলের দুই সদস্যের মৃত্যুর খবরে বাইশারী ইউনিয়ন এলাকায় মিষ্টি বিতরণ করেছে স্থানীয় লোকজন। আনোয়ার বাহিনীর সদস্যরা দীর্ঘদিন ধরে বাইশারী, রামু, ঈঁদগড় এলাকায় ডাকাতি কার্যক্রম চালিয়ে আসছিল।


বান্দরবান পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার বলেন, নিজেদের মধ্যে অন্তকোন্দলে গুলাগুলিতে আনোয়ার বাহিনীর প্রধানসহ ৩ ডাকাত মারা গেছে। স্থানীয়দের মাধ্যমে ডাকাতদের পরিচয় নিশ্চিত হয়েছে পুলিশ। এছাড়া পুলিশের বিভিন্ন সূত্র থেকে তথ্য নিয়ে তাদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত