বান্দরবান বিকেবি’র ঋণ বিতরণ

Published: 18 Sep 2018   Tuesday   

বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি) বান্দরবান শাখায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা (এসএমই) এবং প্রান্তিক চাষীদের মাঝে  ৫০ লাখ টাকা ঋণ বিতরণ করা হয়েছে।

 

 সোমবার প্রান্তিক চাষীদের অর্থনৈতিক কর্মকান্ডে সম্পৃক্ত করার লক্ষে প্রকাশ্য ঋণ বিতরণ ও ঋণ আদায় ক্যাম্পে বিকেবি বান্দরবান শাখায় ব্যবস্থাপক মো. আক্কাছ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত ঋণ বিতরণ করেন চট্রগ্রাম বিভাগের মহাব্যবস্থাপক এআরএম ছালারে জাহান।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা মো. সালাহ উদ্দিন ও বান্দরবান অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক এজিএম উৎপল কুমার চক্রবর্তী।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সরকারের ঋণ সুবিধা প্রান্তিক চাষীদের মাঝে পৌঁছে দেয়ার নিমিত্তে বাংলাদেশ কৃষি ব্যাংক কর্তৃক সিঙ্গেল ডিজিট বা শতকরা বার্ষিক  ৯ টাকা হার সুদে ঋণ প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। তাই এই মহতী উদ্যোগকে কাজে লাগিয়ে আর্থ-সামাজিক উন্নয়নে স্বাবলম্বী হয়ে জাতীয় পর্যায়ে কৃষি অর্থনীতিতে অবদান রাখার জন্য তিনি কৃষকদের প্রতি আহবান জানান। পরবর্তীতে প্রধান অতিথি ৯জন এসএমই উদ্যোক্তা ও ১৭জন প্রান্তিক কৃষকদের মাঝে ঋণের অর্থ বিতরণ করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত