আদিবাসী দিবস পালনের প্রতিবাদে ঢাকায় পার্বত্য নাগরিক পরিষদের মানববন্ধন

Published: 09 Aug 2018   Thursday   

বাংলাদেশের সংবিধান পরিপন্থি ও সরকারের জারিকৃত প্রজ্ঞাপন অবজ্ঞা করে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালনের প্রতিবাদে বৃহস্পতিবার ঢাকায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

 

পার্বত্য নাগরিক পরিষদের দপ্তর সম্পাদক মো:খলিলুর রহমানের স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, জাতীয় প্রেস ক্লাব সম্মুখে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধন চলাকালে সমাবেশে প্রধান অথিতি ছিলেন,পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা,ইঞ্জিঃ আলকাছ আল মামুন ভূঁইয়া।

 

পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর সভাপতি ইঞ্জিঃ শাহাদাৎ ফরাজি সাকিবের সভাপতিত্ব বিশেষ অথিতি ছিলেন,তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব-মো:আক্কাছ আলী খান,পার্বত্য নাগরিক পরিষদের সিনিয়র সহ সভাপতি মো:ফয়েজ উদ্দিন আহমেদ,পার্বত্য নাগরিক পরিষদের যুগ্ন মহাসচিব ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য,শেখ আহাম্মদ (রাজু),পার্বত্য নাগরিক পরিষদের সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের তত্বাবধায়ক উপদেষ্টা আব্দুল হামিদ রানা এবং পিবিসিপির কেন্দ্রীয় সভাপতি মো:ইবরাহিম মনির, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রয়ি দপ্তর সম্পাদক খলিলুর রহমান, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম মাসুদ,পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ঢাকা মহানগর কমিটির নেতা ইব্রাহিম খলিল অপি,আলামিন প্রমুখ।

 

সমাবেশে প্রধান অথিতির বক্তব্য আলকাছ আল মামুন ভূঁইয়া বলেন”আদিবাসী শব্দটিকে রাজনৈতিকভাবে বেশ স্পর্শকাতর”, ২০০৯ সালে সাংবিধানিক ভাবে  বলা হয়েছে যে বাংলাদেশে কোন  আদিবাসী নেই। তার পরও কিছ বুদ্ধিজীবী নামের পরজীবি নির্লজভাবে  উপজাতিদেরকে আদিবাসী বলে সংবিধান লঙ্ঘন করে যাচ্ছে।  তিনি সংবিধান লঙ্ঘনের দায়ে তাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত